শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

দ্বিতীয় দিনের মতো হিলিতে বাস চলাচল বন্ধ

বণিক বার্তা প্রতিনিধি,হিলি

নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে দ্বিতীয় দিনের মতো দিনাজপুরের হিলি-বগুড়া রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রেখেছেন চালকরা। আজ রবিবার (১৭ নভেম্বর) সকাল থেকেই চালকরা আগের দিনের মতো গাড়ি বন্ধ রেখে এই কর্মসূচি পালন করছেন।

এদিকে কর্মসূচির কারণে বাস না পেয়ে বিপাকে পড়েছেন যাত্রীরা। বিকল্প উপায়ে ভ্যান, রিকশা, অটোরিকশা বা সিএনজি যোগে গন্তব্যে যাচ্ছেন। তবে তাদের বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। তবে হিলি থেকে হিলি-দিনাজপুর, হিলি-জয়পুরহাট, হিলি-ঢাকা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। সেই সাথে হিলি থেকে সকল রুটে পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে। 

বাস চালক রতন কুমার বলেন, নতুন যে আইন করা হয়েছে তাতে করে আমাদের বাস চালানো অসম্ভব ব্যাপার হয়ে পড়েছে কেননা কোন চালক ইচ্ছে করে দুর্ঘটনা বা কাউকে চাপা দেয়না। নতুন আইনে সড়কে দুর্ঘটনা ঘটলে আর তাতে কেউ মারা গেলে চালকের মৃত্যুদণ্ড দেওয়া হবে। যে কারণে নতুন আইন সংস্কারে আমাদের এই আন্দোলন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক বাসচালক বলেন, আমাদের হিলি বগুড়া রুটে চলাচলকারী বেশিরভাগই বাসের কাগজপত্র ঠিক নেই আর এই কারণে মালিকরা ভয়ে বাস চলাচল বন্ধ রেখেছেন।

দিনাজপুর মোটরপরিবহন শ্রমিক ইউনিয়ন হাকিমপুর উপজেলা স্ট্যান্ড কমিটির সাধারণ সম্পাদক আতাউর রহমান মিলন হিলি-বগুড়া রুটে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানান এটি সংগঠনের পক্ষ থেকে কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি, চালকরা নিজেরাই বাস চালানো বন্ধ করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন