অবৈধ সম্পদের মামলায় সম্রাটকে আরো ৬ দিনের রিমান্ড

বণিক বার্তা অনলাইন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ক্যাসিনোকাণ্ডে আলোচিত বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটকে ৬ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ রোববার (১৭ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েস এই আদেশ দেন। দুদকের কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর এতথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গত ১২ নভেম্বর দুদকের উপ পরিচালক মো. জাহাঙ্গীর আলম ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকা সমমূল্যের অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের ঢাকার এক নম্বর সমন্বিত জেলা কার্যালয়ে এই মামলা করেন। শুনানিতে রিমান্ডের বিরোধিতা করে সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা বলেন, “দুদকের আইন অনুযায়ী, সম্পদ বিবরণী দাখিলের কোনো সুযোগ দেওয়া হয়নি সম্রাটকে; কোনো নোটিসও দেওয়া হয়নি। তাই মামলা ও রিমান্ড- দুটোই অবৈধ।”

মামলার আর্জিতে বলা হয়েছে, অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে সম্রাট ঢাকার গুলশান, ধানমন্ডি, উত্তরাসহ বিভিন্ন স্থানে ফ্ল্যাট কিনেছেন, প্লট কিনে বাড়ি নির্মাণ করেছেন। এছাড়াও নামে বেনামে সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই ও যুক্তরাষ্ট্রে তার প্রায় ১ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে। সম্রাটের পাশাপাশি তার ঘনিষ্ঠ সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধেও একই অভিযোগে দুদক মামলা করেছে। আরমানের বিরুদ্ধে দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়।

গেল ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে চলে যান যুবলীগের প্রভাবশালী নেতা সম্রাট। ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন