শনিবার | ডিসেম্বর ০৭, ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ নিহত ৭

বণিক বার্তা প্রতিনিধি, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের পাথরঘাটা ব্রিকস ফিল্ড এলাকার একটি আবাসিক গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ ৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৪ জন পুরুষ, দুজন নারী ও এক শিশু রয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। এ ঘটনায় ভবনটির একাংশ ভেঙে আহত হয়েছে আরও ১৫ জন বাসিন্দা। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ রোববার (১৭নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পাথরঘাটা ব্রিকস ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের পর পাশ্ববর্তী অপর একটি ভবনের দেয়ালের একাংশও ধসে পড়ে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,পাঁচতলা ভবনের নিচতলায় গ্যাসের লাইনে বিস্ফোরণ ঘটে। এতে ওই ভবনের দুটি দেয়াল ধসে পড়ে। এসময় আহত অবস্থায় বেশ কয়েকজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছবি: গোলাম মর্তুজা

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসীম উদ্দিন জানিয়েছেন, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে। ধারণা করা হচ্ছে গ্যাসের লাইনের কোন ত্রুটি থেকে দুর্ঘটনা ঘটেছে।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, পাথরঘাটায় বিস্ফোরণের পর সকাল সাড়ে ৯টার দিকে ১২ জনকে নিয়ে আসা হয়। এর মধ্যে ৭ জনকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। আহতদের চিকিৎসা চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন