বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

প্রথম পাতা

দুদিনের মধ্যে পেঁয়াজভর্তি উড়োজাহাজ পৌঁছবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দু-একদিনের মধ্যে উড়োজাহাজে পেঁয়াজ এসে পৌঁছবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় ত্রিবার্ষিক জাতীয় কাউন্সিলের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, পেঁয়াজের মূল্যবৃদ্ধির সমস্যা যাতে না থাকে, সে লক্ষ্যে কার্গো ভাড়া করে আমরা পেঁয়াজ আনা শুরু করেছি। কাল-পরশুর (আজ-কাল) মধ্যেই তা দেশে পৌঁছবে।

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার তা খতিয়ে দেখবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব দেশেই পেঁয়াজের দাম বেড়েছে এটা ঠিক। কিন্তু আমাদের দেশে কী কারণে এত লাফিয়ে লাফিয়ে পেঁয়াজের দাম বাড়ছে, জানি না। আমরা দেখতে চাই, ধরনের চক্রান্তের সঙ্গে কেউ জড়িত রয়েছে কিনা। কেউ যদি এখন পেঁয়াজ মজুদ করে দাম বাড়িয়ে দুই টাকা কামাতে চান, তাদের এটাও চিন্তা করতে হবে, পেঁয়াজ তো পচেও যাবে। সেই পচা পেঁয়াজও এখন শুকানোর চেষ্টা হচ্ছে। তবে মানুষকে কষ্ট দেয়াটা কেন?

ব্যক্তি গোষ্ঠীস্বার্থে দেশের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত একটি স্বার্থান্বেষী মহলের কঠোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, মানুষ যখন ভালো থাকে, সুস্থ থাকে, তখন একটি শ্রেণী আছে তারা মনঃকষ্টে ভোগে, অসুস্থতায় ভোগে। তাদের রোগ কীভাবে সারানো যায়, সেটা জনগণই বিবেচনা করবে, তারা দেখবে। যতই আমরা এগিয়ে যাই এবং মানুষ যত ভালো থাকে, একটা না একটা ইস্যু তৈরি করার মানুষকে বিভ্রান্ত করার একটা চেষ্টা করা হয়। এর পেছনে মূল কারণটা কী সেটা আমাদের খুঁজে বের করতে হবে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিশেষ অতিথির বক্তৃতা করেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বেলুন পায়রা উড়িয়ে কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর পরই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধানমন্ত্রী পেঁয়াজ সম্পর্কে আরো বলেন, ভারতেও এখন পেঁয়াজের মূল্য অনেক। প্রায় ১০০ রুপি কেজি দরে সেখানে পেঁয়াজ বিক্রি হচ্ছে। শুধু একটা রাজ্যে দাম কম। তবে সেখানকার পেঁয়াজ বাইরে যেতে দেয়া হয় না।

এর আগে গত বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী ভাষণে মিসর, তুরস্কসহ কয়েকটি দেশ থেকে সরকারের ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির তথ্য জানান প্রধানমন্ত্রী। পেঁয়াজ টিসিবির মাধ্যমে বিভিন্ন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন