গেল সপ্তাহে প্রকাশিত

ঘোষিত লভ্যাংশ আর্থিক ফলাফল

এসিআই লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১১৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেড। আগামী ২৩ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর বেইলি রোডে অবস্থিত অফিসার্স ক্লাবে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে এসিআই লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ৮৭ পয়সা, যেখানে আগের হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১০ টাকা ৭৩ পয়সা। ৩০ জুন সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯৬ টাকা ৫৯ পয়সা।

 

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে জ্বালানি খাতের রাষ্ট্রায়ত্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৫ টাকা ১১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৩ টাকা ৩০ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩৪ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১১৩ টাকা ২০ পয়সা।

আগামী বছরের জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের টাইগারপাসে অবস্থিত নেভি কনভেনশন সেন্টারে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ডিসেম্বর।

 

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নারায়ণগঞ্জের কাঁচপুরে অলিম্পিকের ব্যাটারি কারখানা প্রাঙ্গণে কোম্পানির ৪০তম এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের রাজস্ব আয় হয়েছে হাজার ৩৭৩ কোটি ৩৭ লাখ ২৮ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল হাজার ২৯২ কোটি ৮৫ লাখ হাজার টাকা। হিসাবে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির রাজস্ব বেড়েছে কোটি লাখ ২২৭ হাজার টাকা বা দশমিক ২৩ শতাংশ। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে টাকা ৩৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯৬ পয়সা। হিসাবে ইপিএস বেড়েছে ৪০ পয়সা বা দশমিক ৪৬ শতাংশ। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৬ টাকা পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩১ টাকা ৫৩ পয়সা।

 

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৬৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন