এইউএপির সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন ড্যাফোডিলের চেয়ারম্যানের

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও অ্যাসোসিয়েশন অব দি ইউনিভার্সিটিস অব এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (এইউএপি) ভাইস প্রেসিডেন্ট ড. মো. সবুর খান ১১ নভেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত এইউএপির বার্ষিক সম্মেলনেনিরাপদ বিশ্বের জন্য পরিচ্ছন্ন ও সবুজ পরিবেশ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেছেন। সভায় সভাপতিত্ব করেন ফিলিপাইনের অ্যাডামসন ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট ড. ক্যাথেরিন কাস্তানেদা।

উল্লেখ্য, ‘ক্লাইমেট চেঞ্জ অ্যাডাপটেশন: দ্য চ্যালেঞ্জিং রোল অব হায়ার এডুকেশন ইনস্টিটিউশনস প্রতিপাদ্যকে সামনে রেখে এইউএপির বার্ষিক সম্মেলন ১০-১৪ নভেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে। থাইল্যান্ডের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় নারিসুয়ান ইউনিভার্সিটির আয়োজনে অনুষ্ঠিত এ সম্মেলনে এশিয়া, ইউরোপ, অস্ট্রেলিয়া ও আফ্রিকার ১৫টি দেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর নির্বাহী কর্মকর্তা ও শিক্ষাবিদরা অংশ নিয়েছেন। সম্মেলনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চীন, কঙ্গো, সুদান ও সিঙ্গাপুরের চারটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পারস্পরিক সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করে।

সম্মেলনে উপস্থাপিত প্রবন্ধে ড. মো. সবুর খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তিকে কীভাবে কাজে লাগানো যায়, সে বিষয়ে গুরুত্বারোপ করেন। একই সঙ্গে পরিবেশ রক্ষায় বিশ্ববিদ্যালয়গুলো কীভাবে অবদান রাখতে পারে, কোর্স কারিকুলাম কীভাবে ঢেলে সাজাতে হবে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন