তৃতীয় প্রান্তিকে উইওয়ার্কের লোকসান ১২৫ কোটি ডলার

বণিক বার্তা ডেস্ক

তৃতীয় প্রান্তিকে মার্কিন আবাসন কোম্পানি উইওয়ার্কের নিট লোকসান দাঁড়িয়েছে ১২৫ কোটি ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় দ্বিগুণেরও বেশি। সম্প্রতি বিশ্বব্যাপী রেকর্ড পরিমাণ নিজেদের অফিস শেয়ারিং সুবিধা বাড়ালেও ব্যয় নাগালে রাখতে না পারায় ওই প্রান্তিকে এতটা লোকসান গুনতে হয়েছে কোম্পানিটিকে। খবর রয়টার্স। 

সেপ্টেম্বর পর্যন্ত প্রান্তিকে কোম্পানিটি ৯৭টি নতুন জায়গায় (সাইট) কার্যক্রম সম্প্রসারণ করে। আগে একক কোনো প্রান্তিকে এতটা কার্যক্রম বাড়ায়নি কোম্পানিটি। জুন পর্যন্ত প্রান্তিকে কোম্পানিটির অফিসের মোট সংখ্যা ছিল ৫২৮। তৃতীয় প্রান্তিকে তা দাঁড়িয়েছে ৬২৫-এ।

নতুন জায়গার পাশাপাশি একই সময় কোম্পানিটির তালিকায় যুক্ত হয়েছে নতুন শহরের সংখ্যা। তৃতীয় প্রান্তিকে ১৬টি নতুন শহর নিয়ে উইওয়ার্ক পৌঁছে গেছে বিশ্বের ১২৭টি শহরে। অন্যদিকে একই সময় আরো চারটি দেশে যাত্রা শুরু করায় বর্তমানে কোম্পানিটির কার্যক্রম ছড়িয়ে পড়েছে বিশ্বের ৩৩টি দেশে।

এদিকে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ডেস্কের সংখ্যা ১ লাখ ১৫ হাজার বেড়ে ৭ লাখ ১৯ হাজারে দাঁড়িয়েছে। এর মধ্যে অবশ্য ভারতে কোম্পানিটির অনুমোদিত ডেস্কের সংখ্যাও রয়েছে। অন্যদিকে এক বছর আগে এদের ডেস্কের সংখ্যা ছিল ৩ লাখ ৫৪ হাজার।

তৃতীয় প্রান্তিক শেষে উইওয়ার্কের নগদ অর্থ দাঁড়িয়েছে ২০০ কোটি ডলার, যার মধ্যে ৬০ কোটি ডলার এসেছে এশিয়ার শাখাগুলো থেকে। অন্যদিকে একই সময় ওয়ার্কপ্লেস সদস্যপদ বিক্রি ও সেবা থেকে কোম্পানিটির আয় হয়েছে ৮০ কোটি ৮০ লাখ ডলার। এক বছর আগে একই সময়ে তাদের আয় ছিল ৪৫ কোটি ৪০ লাখ ডলার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন