রবিবার | ডিসেম্বর ০৮, ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

খবর

‘রোড অ্যান্ড সেফটি’ ক্যাম্পেইন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

গতি আসুক পরিবর্তনে, গতি আসুক আত্মউপলব্ধিতে স্লোগান সামনে রেখে রাজধানীতে শুরু হয়েছে রোড অ্যান্ড সেফটি ক্যাম্পেইন। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্র্যান্ড স্পিডের উদ্যোগে আয়োজিত ক্যাম্পেইনের শিরোনাম নির্ধারণ করা হয়েছে যেখানেই আইন না মেনে চলার প্রবণতা চোখে পড়বে, সেখানেই হোক হাততালি ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য, প্রতিনিয়ত রাস্তায় ঘটে যাওয়া ভুলভ্রান্তি এবং দুর্ঘটনা কমাতে ব্যক্তিগত উদ্যোগ নিয়ে সচেতনতা তৈরি।

রাজধানীর আকিজ হাউজে গতকাল সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর ট্রাফিক পুলিশের ডেপুটি কমিশনার প্রবীর কুমার রায়। সময় আরো উপস্থিত ছিলেন আকিজ গ্রুপের নির্বাহী পরিচালক বদরুজ্জামান চৌধুরী, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম মাইদুল ইসলাম, চিত্রনায়ক রিয়াজ   আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের হেড অব অপারেশন আজম বিন তারেক।

প্রবীর কুমার রায় বলেন, বর্তমানে যে সড়ক পরিবহন আইন হয়েছে, সেটা খুবই চমত্কার। আইনের প্রতি আমরা সবাই সম্মান প্রদর্শন করলে পুলিশের কাজ সহজ হয়ে যাবে। পুলিশের পক্ষ থেকে আমরা প্রতিনিয়ত পথচারীদের কাউন্সেলিং করে থাকি। এর সঙ্গে আকিজ আজ যে উদ্যোগ গ্রহণ করল, তাতে বিষয়টি নতুন মাত্রা পেল।

আকিজ গ্রুপের নির্বাহী পরিচালক বলেন, পৃথিবীর অন্যান্য দেশে স্কুলেই ট্রাফিক আইন শেখানো হয়। আমাদের নতুন প্রজন্মকেও ছোট থেকেই এসব শিক্ষা দিতে হবে। নইলে আমার মতো ৭০ বছর বয়সী কাউকে আইন শিখিয়ে শৃঙ্খলিত করাটা বুদ্ধিমানের বিষয় নয়। এখনই ট্রাফিক আইন বিষয়টি কারিকুলামে অন্তর্ভুক্ত করা প্রয়োজন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন