শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

খবর

নন-ফিকশন বইমেলা শেষ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে চলছে নন-ফিকশন বইমেলা-২০১৯। ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদ বণিক বার্তার আয়োজনে চলমান মেলাটি শেষ হচ্ছে আজ। প্রতিদিনের মতো সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম।

এবারের নন-ফিকশন বইমেলায় অংশ নিচ্ছে দেশের খ্যাতিমান ২৬টি প্রকাশনা সংস্থা। মেলার দ্বিতীয় দিনে গতকাল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দর্শনার্থীদের ব্যাপক ভিড় দেখা গেছে। মেলায় আসা ঢাবির আইবিএর শিক্ষার্থী আজিজুল ইসলাম বলেন, মেলায় বেশকিছু রেফারেন্স বই পেয়েছি। আসলে অনেক সময় বইগুলো খুঁজে পাওয়া যায় না। হাতের কাছে পেলাম, কিনে রাখলাম। আর মেলায় সব বইয়ে ৩০ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। আমাদের জন্য এটা ভালো একটা সুযোগ।

নন-ফিকশন বইমেলা প্রাঙ্গণে কথা হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল বায়েসের সঙ্গে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন আয়োজনের বেশ প্রশংসা করেন তিনি। তার ভাষ্যে, নন-ফিকশন বইমেলার সঙ্গে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের ধারণার মিল রয়েছে।

বইমেলায় দেখা হয় বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদের সঙ্গে। তিনি বলেন, ঢাবি ক্যাম্পাসে ধরনের আয়োজন খুবই উৎসাহব্যঞ্জক। মেলার মাধ্যমে শিক্ষার্থীরা হাতের কাছেই বই কেনার সুযোগ পাচ্ছে। এমন আয়োজন সত্যিই প্রশংসনীয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন