মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

প্রথম প্রান্তিকে রাজস্ব কমেছে আইটি কনসালট্যান্টসের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আইটি কনসালট্যান্টস লিমিটেডের রাজস্ব ও মুনাফা আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির রাজস্ব আয় হয়েছে ১৬ কোটি ৯৮ লাখ ৪৬ হাজার টাকা, আগের হিসাব বছরের প্রথম প্রান্তিকে যা ছিল ২৩ কোটি ২৬ লাখ ২৫ হাজার টাকা। এ হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির রাজস্ব কমেছে ২৭ শতাংশ।

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে আইটি কনসালট্যান্টসের গ্রস মুনাফা হয়েছে ৭ কোটি ৮২ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯ কোটি ২৯ হাজার টাকা। পরিচালন মুনাফা হয়েছে ৩ কোটি ৯ লাখ ৩৮ হাজার টাকা, আগের হিসাব বছরের প্রথম প্রান্তিকে যা ছিল ৪ কোটি ৫২ লাখ ৯১ হাজার টাকা। কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ কোটি ১৩ লাখ ৯৬ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ কোটি ২১ হাজার টাকা। এ হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা কমেছে বছরওয়ারি ২৮ দশমিক ৭৩ শতাংশ।

আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা, আগের হিসাব বছরের প্রথম প্রান্তিকে যা ছিল ২৬ পয়সা। এ হিসাবে ইপিএস কমেছে ২৬ দশমিক ৯২ শতাংশ। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন