বিপজ্জনক এ অ্যাপগুলো থেকে সাবধান!

বিভিন্ন অ্যাপকে স্মার্টফোনের প্রাণ বলা হয়। তবে এসব অ্যাপের কারণেই বিঘ্নিত হতে পারে ব্যক্তিগত নিরাপত্তা গুগল নানাভাবে প্লে স্টোরকে নিরাপদ করার চেষ্টা চালাচ্ছে এর পরও প্লে স্টোর থেকে অনেক ক্ষতিকর অ্যাপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে চলে আসতে পারে। সম্প্রতি অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্ষতিকর অ্যাপের বিস্তার ঠেকাতে তিনটি মোবাইল নিরাপত্তা প্রতিষ্ঠানের সঙ্গে জোট বেঁধেছে গুগল। এর ক’দিন পরই প্লে স্টোরে কয়েক ডজন ঝুঁকিপূর্ণ অ্যাপের তালিকা প্রকাশ করেছে রিসার্চ ফার্ম ট্রেন্ড মাইক্রো। গুগল প্লে স্টোরের কয়েকটি ঝুঁকিপূর্ণ অ্যাপ নিয়ে আয়োজনের আজ প্রথম পর্ব—

ট্যাটু মেকার

ট্যাটু পছন্দ করে এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। ট্যাটু মেকার অ্যাপ থেকে বিভিন্ন ট্যাটুর ডিজাইন দেখে নেয়ার সুবিধা পান ব্যবহারকারী। অ্যাপটি থেকে আইডিয়া নিয়ে নিজস্ব ট্যাটু আঁকা যায়। প্লে স্টোরের অ্যাপেও অ্যাডওয়্যারের উপস্থিতির কথা জানিয়েছে ট্রেড মাইক্রো।

 

স্মোক ইফেক্ট

সাধারণ একটি ছবিতে যদি স্মোক ইফেক্ট যোগ করা যায় এবং সে ছবি সোস্যাল মিডিয়া শেয়ার দিলে দারুণ সাড়া ফেলবে ধরে নেয়াই যায়। স্মোক ইফেক্ট এমনই একটি অ্যাপ, যার মাধ্যমে সাধারণ একটি ছবিতে স্মোক ইফেক্ট যোগ করে অসাধারণ করে তোলা যায়। গুগল প্লে স্টোরের অ্যাপেও অ্যাডওয়্যার শনাক্তের দাবি জানিয়েছে ট্রেড মাইক্রো।

 

ট্রু লাভ ক্যালকুলেটর

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন