মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

সাত বছর পর ফুয়াদের নতুন অ্যালবাম আসছে

ফিচার প্রতিবেদক

গেল মাসের শেষের দিকের কথা। সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদিরফুয়াদ লাইভ ইন ঢাকানামে কনসার্ট দিয়ে যেন দীর্ঘদিন পর মঞ্চে ফিরলেন। বিভিন্ন শিল্পীর গানের সংগীতায়োজন করলেও কোনো কনসার্ট করেননি দীর্ঘ সময় সংগীতের তারকা। ফলে সে কনসার্টটি ফুয়াদভক্তদের জন্য বিশেষ কিছুই ছিল। বলাই বাহুল্য, মঞ্চ মাতিয়েছিলেনও তিনি ঠিক আগের মতোই। যুক্তরাষ্ট্র প্রবাসী সংগীতশিল্পী সে কনসার্ট দিয়ে ভক্তদের কিছুটা হলেও চাওয়া পূরণ করেছেন। যদিও প্রিয় শিল্পী যাতে নিয়মিত গান করেন এবং নিয়ম করেই যেন তার অ্যালবাম প্রকাশিত হয়, সে চাওয়া কমবেশি সব বাংলাদেশী ভক্তের। হতে পারে সে চাওয়ার কথা ভেবেই টিএম রেকর্ডসের ব্যানারে দীর্ঘদিন পর নতুন অ্যালবাম নিয়ে আসছেন ফুয়াদ আল মুক্তাদির।

ফুয়াদের শেষ অ্যালবাম বাজারে আসে ২০১২ সালে।হিট ফ্যাক্টরিশিরোনামের অ্যালবামটি প্রকাশের পর বেশ সাড়াও ফেলেছিল। সে অ্যালবামেরই গান একটাই আমার তুমি, সুন্দরী ফুরি যেন ভক্তের মুখে মুখেই ছিল সে সময়। হিট ফ্যাক্টরি অ্যালবামের দুটো গান ফুয়াদের গাওয়া হলেও বাকিগুলোর তার কম্পোজে কণ্ঠ দিয়েছেন ভিন্ন ভিন্ন শিল্পী। এরপর দীর্ঘ সময় ছিল না ফুয়াদের নতুন অ্যালবাম আসার খবর। যদিও বিভিন্ন সময় সিঙ্গেল ট্র্যাক জিঙ্গেলের কাজ করেছেন, তবে গুচ্ছগানের আয়োজন করা হয়নি। ভক্তের ভালোবাসার কথা ভেবেই প্রায় সাত বছর পর এবার অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন তিনি। এতে শ্রোতা বিনোদনের পাশাপাশি নারী শক্তিকেও সবার সামনে তুলে ধরতে চান তিনি। এজন্য তিনি নির্বাচন করেছেন ছয় তরুণী শিল্পীকে।

নতুন অ্যালবাম আসছে ফুয়াদেরএটিই যথেষ্ট চমকিত করতে পারে ফুয়াদভক্তদের। সেসঙ্গে আরো একটি বিষয় সবাইকে চমকে দিতে সক্ষম। সেটি হচ্ছেনারী শক্তিকে বিষয়বস্তু ধরে অ্যালবামটিতে গাইবেন ছয় নবীন নারী শিল্পী। নারী শিল্পীরা হলেন আনিকা, তাশফি, ফাইরুজ নাফিজা, জেফার, আশরিন প্রাগাতা। সম্প্রতি টিএম রেকর্ডসের কার্যালয়ে উপস্থিত হয়ে অ্যালবামটি নিয়ে নিজেদের ভালো লাগার কথা প্রকাশ করেন ছয় শিল্পী।


উল্লেখ্য, গেল বছরের প্রথম দিকে ফুয়াদ নিজেই জানান, তার শরীরে প্যাপিলারি কারসিনোমা নামে থাইরয়েড ক্যান্সার ধরা পড়ার খবর। এরপর যথাযথ চিকিৎসার ফলে ক্যান্সারযুদ্ধে জয়ী হয়ে আবারো ভক্তদের জন্য নতুন নতুন গান নিয়ে নিয়মিত হয়েছেন তিনি। নতুন অ্যালবাম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুয়াদ আল মুক্তাদিরের সঙ্গে কথা হয়। তিনি জানান, ক্যান্সারে আক্রান্ত হওয়ার কারণে গানে সেভাবে সময় দিতে পারেননি। যেহেতু এখন সেরে উঠেছেন, তাই পুরোদমেই গানে ফিরবেন। আর কারণেই নতুন অ্যালবাম নিয়ে ভাবছেন। যদিও অ্যালবামের গানগুলোর প্রস্তুতি ছিল দীর্ঘদিনের। মূলত বিরতির সময়টুকু কাজে লাগিয়েছেন সেসব গানের পেছনেই।

সেসঙ্গে ফুয়াদ আরো বলেন, ‘নতুন কিছু শিল্পী নিয়ে অ্যালবামটি করতে যাচ্ছি। নতুনদের মধ্যে অনেক শক্তি থাকে। একসঙ্গে কাজ করতে গিয়ে সে শক্তি আমার মধ্যেও সঞ্চার হয়। যাদের দিয়ে গান করাচ্ছি, দু-তিন বছর ধরেই তাদের প্রতিভার সঙ্গে পরিচিত আমি। একেকজনের গায়কী কণ্ঠস্বর একেক রকম। অ্যালবামটির থিম হচ্ছেনারী শক্তি আমারও মেয়ে আছে। আমি চাই সমাজে নারী শক্তির জাগরণ ঘটুক।

ফুয়াদের কাছে জানা যায়, অ্যালবামের সংগীতায়োজনে বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা মিউজিশিয়ানদের সমন্বয় করবেন তিনি।

এবার তবে আশায় বুক বাঁধা যায়, ফুয়াদের নতুন অ্যালবাম আসছে বলে। অনেক বছর পর হয়তো নতুন বছরে নতুনভাবে সাড়া ফেলবে অ্যালবাম। আবারো মানুষের মুখে মুখে থাকবে অ্যালবামের প্রতিটা গান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন