মঙ্গলবার | জুলাই ০৭, ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

টকিজ

‘ব্যাবিলন’ নিয়ে আসছেন ড্যামিয়েন শেজেল

ফিচার ডেস্ক

নির্বাক থেকে সবাক চলচ্চিত্রে পদার্পণের গল্প নিয়েই ছবির কাহিনী। প্রযুক্তির আবির্ভাবের ফলে কাল্পনিক এবং ঐতিহাসিক চরিত্রগুলোর উত্থান-পতনের বিষয়টিও ছবিতে তুলে ধরা হবে

ফার্স্ট ম্যান-এর পর দর্শকদের জন্য আবারো নতুন ছবি নিয়ে আসছেন ড্যামিয়েন শেজেল। তার নতুন ছবির নামব্যাবিলন আমেরিকার ফিল্ম স্টুডিও প্যারামাউন্টের ব্যানারে ছবিটি নির্মিত হবে। এর মধ্যেই ২০২১ সালে অস্কার এবং বাফটা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ছবিটি পাঠানোর তারিখও ঠিক করা হয়েছে। ছবিতে ব্র্যাড পিট এমা স্টোনের অভিনয়ের কথা বলা হলেও সে বিষয়ে এখনো কোনো চুক্তি স্বাক্ষর হয়নি।

ব্যাবিলন ছবির প্রযোজক হিসেবে অলিভিয়া হ্যামিল্টন, ম্যাথিউ প্লাফ, টোবি মাগুয়েরের পাশাপাশি মার্ক প্লেটকেও দেখা যাবে। এর আগে মার্ক শেজেলের লা লা ল্যান্ড ছবি নির্মাণের কাজ করেন। ১৯২০ সালের শেষের দিকে চলচ্চিত্র জগতে এক ধরনের রূপান্তর ঘটে। ১৯২০ সালের আগ পর্যন্ত চলচ্চিত্র জগতে নির্বাক ছবি তৈরি হতো। তখন পর্যন্ত চলচ্চিত্র প্রাঙ্গণে প্রযুক্তির ছোঁয়া লাগেনি। কিন্তু ১০২০ সালের শেষের দিকে এসে ছবি তৈরিতে নতুন প্রযুক্তি ব্যবহার শুরু হয়। চলচ্চিত্র শিল্পপ্রতিষ্ঠানগুলো সবাক চলচ্চিত্র তৈরি করতে শুরু করে। চলচ্চিত্র শিল্পের নির্বাক থেকে সবাক চলচ্চিত্রে পদার্পণের যে গল্প, এটাই মূলত ছবির কাহিনী। প্রযুক্তির আবির্ভাবের ফলে কাল্পনিক এবং ঐতিহাসিক চরিত্রগুলোর উত্থান-পতনের বিষয়টিও ছবিতে তুলে ধরা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন