শুক্রবার | ডিসেম্বর ০৬, ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

খবর

উপাচার্য অপসারণ দাবিতে

জাবিতে আবারো আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান উপাচার্য অপসারণের দাবিতে দুদিনের বিরতি শেষে আবারো আন্দোলনে নেমেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরে’র ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ।

মঙ্গলবার বেলা ১১টা থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘ব্যঙ্গ পটচিত্র’ প্রদর্শনী শুরু করেন আন্দোলনকারীরা। এছাড়া আজ বিকেল ৪টায় ‘সংহতি সমাবেশ’ ও সন্ধ্যা সাড়ে ৭টায় ‘গানে গানে সংহতি’ শীর্ষক দুটি কর্মসূচি পালন করবেন তারা।

আন্দোলনকারী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল থেকে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন । পরে বেলা ১১টার দিকে দীর্ঘ ৬০ গজ কাপড়ে আঁকা বিভিন্ন ব্যঙ্গাত্মক লেখনি ও চিত্রের প্রদর্শনী করেন আন্দোলনকারীরা। এরপর দুপুর ১২টায় প্রশাসনিক ভবন অবরোধ করেন এবং ভবন থেকে কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেন।

আন্দোলনকারীদের অন্যতম সংগঠক জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু বলেন, ‘আমরা চাই দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হোক। তবে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা এবং হামলার পর অধ্যাপক ফারজানা ইসলাম যে অবস্থান নিয়েছেন তাতে তিনি আর উপাচার্য পদে থাকতে পারেন না। তাকে অবশ্যই অপসারিত হতে হবে।’

এর আগে গত শনিবার আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বৈরী আবহাওয়ার কারণে দেশবাসীর প্রতি একাত্মতা ও সহমর্মিতা জানিয়ে দুদিনের জন্য আন্দোলন কর্মসূচী স্থগিতের ঘোষণা দেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন