ঢাবিতে নন-ফিকশন বইমেলা শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে আজ থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ৫ম নন-ফিকশন বইমেলা ২০১৯। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক . মো. আখতারুজ্জামান মেলার উদ্বোধন করবেন। যৌথভাবে মেলার আয়োজক বণিক বার্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ।

এবারের মেলায় দেশের প্রথম সারির খ্যাতনামা ২৬টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় সব বইয়ের ওপর থাকছে ৩০ শতাংশ মূল্যছাড়। প্রয়াসের অন্যতম উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মধ্যে ব্যবসা নন-ফিকশন বইয়ের পরিচিতি বাড়ানো এবং ধরনের বই পড়ায় আগ্রহী করে তোলা।

মেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানগুলো হলো দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেড (ইউপিএল), প্রথমা প্রকাশন, ডেইলি স্টার বুকস, বাতিঘর, শ্রাবণ প্রকাশনী, সংহতি প্রকাশনী, দিব্যপ্রকাশ, একাডেমিক প্রেস অ্যান্ড পাবলিশার্স লিমিটেড (এপিপিএল), জাগৃতি প্রকাশনী, মাওলা ব্রাদার্স, সাহিত্য প্রকাশ, অনুপম প্রকাশনী, অবসর প্রকাশনা সংস্থা, সময় প্রকাশন, অ্যাডর্ন পাবলিকেশন, আগামী প্রকাশনী, নালন্দা প্রকাশনী, অনন্যা, কথাপ্রকাশ, কাকলী প্রকাশনী, আলোঘর, ঐতিহ্য, এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশ, জাতীয় সাহিত্য প্রকাশ, এইচ ডেভেলপমেন্ট পাবলিশিং হাউজ বাংলা একাডেমি।

মেলায় নানা আয়োজন: যেকোনো প্রকাশনার স্টল থেকে ১০০ টাকা সমমূল্যের বই কেনার জন্য থাকছে একটি করে কুপন। বণিক বার্তার স্টলে মানি রিসিট দেখিয়ে কুপন সংগ্রহ করতে পারবেন ক্রেতারা। প্রতিটি কুপনের বিপরীতে থাকছে আকর্ষণীয় পুরস্কার। পুরস্কার হিসেবে থাকছে এয়ার টিকিট, ব্যাগপ্যাক মূল্যবান বইসহ আকর্ষণীয় উপহার। এছাড়া উপস্থিত দর্শনার্থীদের জন্য প্রতিদিন রাত ৮টায় র্যাফল ড্র অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য বণিক বার্তার পক্ষ থেকে থাকছে মূল্যবান বই, টিশার্ট, মগসহ আকর্ষণীয় পুরস্কার।

ফটো কনটেস্ট: তরুণ পাঠকদের জন্য এবারের মেলার আরেকটি আকর্ষণ হচ্ছে ফটো কনটেস্ট। মেলায় ছবি তুলে জিতে নিতে পারবেন ল্যাপটপ ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা এয়ার টিকিট। সর্বোচ্চ শেয়ারপ্রাপ্ত ছবি পোস্টকারী হবেন প্রতিযোগিতার বিজয়ী। এজন্য আগ্রহীদেরনন-ফিকশন বইমেলা ২০১৯ফেসবুক ইভেন্টে যুক্ত হয়ে ছবি পোস্ট করতে হবে। ছবির পোস্টে হ্যাশট্যাগ দিতে হবে বণিক বার্তা নন-ফিকশন বুক ফেয়ার ২০১৯। চেকইন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন