বাংলাদেশ-ভারত সম্পর্ক ঐহিত্যগতভাবে শক্তিশালী —রাম মাধব

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। গত বছর দিল্লিতে আওয়ামী লীগের প্রতিনিধি দলকে আমরা স্বাগত জানিয়েছিলাম, যার নেতৃত্ব্বে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, আজকের বৈঠকে আমরা আমাদের দুই দল, দুই দেশ দুই সরকারের নানা ইস্যু নিয়ে আলোচনা করেছি। ভারত-বাংলাদেশের মধ্যে ঐতিহ্যগতভাবেই শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে কথা বলেন তিনি।

রাম মাধব বলেন, ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সম্পর্ক আরো শক্তিশালী হয়েছে। আমাদের দুই নেতা নিয়মিতই একে অন্যের সঙ্গে যোগাযোগ করে থাকেন। নিজেদের সমস্যা সংকটগুলো বোঝার চেষ্টা করেন। যেসব সমস্যা দুুই দেশের রয়েছে তা নিরসনে একে অন্যকে সহযোগিতা করেন। নরেন্দ্র মোদি শেখ হাসিনা দুজনেই তুমুল জনপ্রিয় নেতা। দুই দেশের তৃণমূলে তাদের ব্যাপক জনসমর্থন আছে। আর সেটি বোঝা যায় দুই দেশের সাধারণ নির্বাচনেই। আমার বিশ্বাস, আগামী দিনে দুই নেতার নেতৃত্বে দুই দেশের সম্পর্ক আরো বৃদ্ধি পাবে। দ্বিপক্ষীয় যাতায়াত বৃদ্ধি পাবে।

বিজেপি সাধারণ সম্পাদক বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মরণে আগামী বছরের মুজিববর্ষ নিয়েও আমরা খুব আগ্রহী। সে সময় ভারত থেকে একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসার সুযোগ নিয়ে আমরা ভবিষ্যতে আলোচনা করব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন