এসো শিখির দ্বিতীয় দফায় বিনিয়োগ গ্রহণ

দেশের প্রথম অনলাইনভিত্তিক ওয়ান স্টপ এডুকেশন স্টার্ট-আপ এসো শিখি লিমিটেড সম্প্রতি দ্বিতীয় দফায় বিনিয়োগ গ্রহণ করেছে। বিনিয়োগকারীদের মধ্যে রয়েছেন বিডি এঞ্জেলসের তালিকাভুক্ত কয়েকজন এঞ্জেল ইনভেস্টর ও এসো শিখির প্রথম বিনিয়োগকারী বিডি ভেঞ্চার লিমিটেড। বিডি ভেঞ্চার ২০১৬ সালে এসো শিখিতে বিনিয়োগ করে। এবারের উত্তোলিত মূলধন কোম্পানির লার্নিং কনটেন্টের উন্নয়ন ও বাজার সম্প্র্রসারণে ব্যবহূত হবে।

গত ৩০ অক্টোবর বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম ও বিডি এঞ্জেলসের প্রধান নির্বাহী কর্মকর্তা নির্ঝর রহমানের উপস্থিতিতে বিডি ভেঞ্চার, এসো শিখি ও এঞ্জেল ইনভেস্টরদের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বিডি ভেঞ্চার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে বিকল্প বিনিয়োগ তহবিল ব্যবস্থাপক হিসেবে নিবন্ধিত একটি ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি। উদ্ভাবনী এবং সম্ভাবনাময় স্টার্ট-আপগুলোকে বিনিয়োগ ও অন্যান্য সহায়ক সেবা দেয়ার মাধ্যমে সাত বছর ধরে এটি কাজ করছে। বিডি ভেঞ্চারের মূলধনের বড় অংশই এসেছে ব্যাংক, এনবিএফআই ও বীমা কোম্পানির মতো প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী থেকে। মূলধনের অবশিষ্টাংশের জোগান দিয়েছেন দেশের বিখ্যাত পেশাজীবী ও উদ্যোক্তারা।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন