এসকোয়্যার নিটের ঋণমান ‘এ ওয়ান’

নিজস্ব প্রতিবেদক

সার্ভিল্যান্স রেটিং অনুসারে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেডের ঋণমানএ ওয়ান। ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির ব্যাংক দায়সহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এসকোয়্যার নিটের পরিচালনা পর্ষদ। আগামী বছরের ৩০ জানুয়ারি বেলা ১১টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেডের রাজস্ব আয় হয়েছে ৫৯১ কোটি ৯৫ লাখ ৭৬ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৪৮৪ কোটি ১১ লাখ ৩৪ হাজার টাকা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির রাজস্ব বেড়েছে ১০৭ কোটি ৮৪ লাখ ৪২ হাজার টাকা বা ২২ দশমিক ২৮ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৮ কোটি ৩৬ লাখ ৭ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩৪ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার টাকা। এ হিসাবে গত হিসাব বছরে নিট মুনাফা বেড়েছে ৩ কোটি ৯৬ লাখ ৩৯ হাজার টাকা বা ১১ দশমিক ৫২ শতাংশ।

সমাপ্ত হিসাব বছরে এসকোয়্যার নিটের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৪৪ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ৪৯ পয়সা, ২০১৮ সালের ৩০ জুন যা ছিল ৪৯ টাকা ২৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন