‘গল্প ভালো হলে যেকোনো দেশ-ভাষায় কাজ করব’

রাইসা জান্নাত

ছোট পর্দা থেকে বড় পর্দায় অভিষেকের খুব বেশি দিন হয়নি। বিজ্ঞাপন, নাটকের মতো রুপালি পর্দায় এর মধ্যেই মুগ্ধতা ছড়িয়েছেন অর্চিতা স্পর্শিয়া। পর্যন্ত তিনটি ছবিতে অভিনয় করেছেন। একটি মুক্তি পেয়েছে, বাকি দুটি মুক্তির দ্বারপ্রান্তে। মুক্তির আগেই স্পর্শিয়া অভিনীত ইতি, তোমারই ঢাকা বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। আগামী বছরের ওমানে অনুষ্ঠেয় ১১তম আন্তর্জাতিক মাসকট চলচ্চিত্র উৎসবে অংশ নেবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র, যার মধ্যে দুটি (আবার বসন্ত ইতি, তোমারই ঢাকা) অর্চিতা স্পর্শিয়ার। সম্প্রতি অভিনেত্রীকে একটি ওয়েব সিরিজেও কাজ করতে দেখা গেছে। কথা হয় তার কাজ চলচ্চিত্র নিয়ে। স্পর্শিয়ার সঙ্গে আলাপনের চুম্বকাংশ পাঠকের জন্য তুলে ধরা হলো

আবার বসন্ত এবং ইতি, তোমারই ঢাকা চলচ্চিত্র দুটি মাসকট চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। কেমন লাগছে?

ইতি, তোমারই ঢাকা এখন পর্যন্ত ২৫টির উপর চলচ্চিত্র উৎসবে গেছে। দুটি চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ডও পেয়েছে। আর আবার বসন্ত এই প্রথম কোনো চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। একটা চলচ্চিত্র উৎসবে আমার দু-দুইটা ছবি যাচ্ছে, এটা খুবই আনন্দের বিষয়। নিজেকে ভাগ্যবান মনে করছি। এটার জন্য আমি আমার পরিচালকদের প্রতিও অনেক কৃতজ্ঞ।

 

আবার বসন্ত ছবিতে তারিক আনামের সঙ্গে কাজের অভিজ্ঞতা...

তার সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ। সিনিয়র যেকোনো অভিনেতার সঙ্গে কাজ করলে যেটা হয়, তাদের কাছ থেকে অনেক কিছু শেখা যায়। আসলে সবার কাছ থেকেই শেখা যায়। কিন্তু তাদের কাছ থেকে অনেক বেশি শেখা যায়। কারণ তাদের কাজের অভিজ্ঞতা অনেক বেশি।

 

ইতি, তোমারই ঢাকা ছবিটি কবে মুক্তি পাচ্ছে? এই ছবির গল্প সম্পর্কে পাঠকদের যা বলবেন...

ছবিটি বাংলাদেশে ১৫ নভেম্বর মুক্তি পাবে। ১১ জন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতার গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। প্রতিটি গল্পের দৈর্ঘ্য ১০ থেকে ১২ মিনিট। বাংলাদেশে এটাই প্রথম অমনিবাস চলচ্চিত্র। এখানে আমার যে গল্প, সেটা দুটো মেয়েকে ঘিরে। তারা ঢাকায় আসে এবং নানা জটিলতায় পড়ে। এভাবেই গল্পটি এগিয়ে যায়।

 

ইতি, তোমারই ঢাকা  ছবিটি নিয়ে দর্শকদের কি কোনো বার্তা দিতে চান?

ছবির ১১টি গল্পই ঢাকাকে কেন্দ্র করে। অবশ্যই ছবির মধ্যে কিছু বার্তা রয়েছে। ছবিটি যখন দর্শকরা দেখবেন, আশা করছি তাদের ভালো লাগবে।

 

সম্প্রতি আপনাকে একটি ওয়েব সিরিজে দেখা গেছে...

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন