পোস্টে লাইকের সংখ্যা লুকাচ্ছে ইনস্টাগ্রাম

বণিক বার্তা ডেস্ক

পোস্টের নিচে লাইকের সংখ্যা লুকানোর পরীক্ষামূলক প্রক্রিয়া এগিয়ে নিচ্ছে ইনস্টাগ্রাম। এর অংশ হিসেবে আগামী সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর পোস্টে আর লাইক দেখা যাবে না। মূলত পোস্টে লাইক বাড়ানোরমানসিক চাপঠেকাতে এবং বিষয়েপ্রতিযোগিতামূলক মনোভাবদূর করতে ইনস্টাগ্রামের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে। খবর বিজনেস ইনসাইডার।

ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী অ্যাডাম মিসৌরি এক ঘোষণায় জানান, পোস্টে লাইক বাড়ানোর জন্য ব্যবহারকারীদের মধ্যে মানসিক চাপ নেয়ার প্রবণতা দেখা যায়। অনেকেই অন্যের লাইক সংখ্যার সঙ্গে নিজের পোস্টের তুলনা করেন। অনেকেই লাইক বাড়ানোর জন্য রীতিমতো প্রতিযোগিতায় নামেন। এমনটা হওয়া উচিত নয়। ধরনের নেতিবাচক প্রবণতা ঠেকাতে পোস্টে লাইকের সংখ্যা অদৃশ্য রাখার চিন্তাভাবনা চলছে। আগামী সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর পোস্টে লাইক সংখ্যা অদৃশ্য হয়ে যাবে।

তবে ইনস্টাগ্রামের পক্ষ থেকে পোস্টে লাইক অদৃশ্য করার উদ্যোগ এবারই প্রথম নয়। এর আগে কানাডা, ইতালি, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ডসহ আটটি দেশে এমন পরীক্ষামূলক উদ্যোগ নিয়েছিল ফেসবুকের জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন