বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

টেলিকম ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে চলবে অনলাইন কেনাকাটা

বণিক বার্তা ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কেনাকাটার ধারণা ভীষণ জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বব্যাপী ফেসবুকসহ এসব মাধ্যমে বিলিয়ন বিলিয়ন ডলারের ব্যবসা চলছে। এবার ফেসবুকের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপেও অনলাইন কেনাকাটার ফিচার যুক্ত হয়েছে। নতুন ফিচারের ক্যাটাগরিতে অনলাইন স্টার্টআপগুলো পণ্যের ছবি দাম উল্লেখ করে পণ্য বিক্রির সুবিধা পাবে। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে তথ্য জানানো হয়েছে। খবর সিএনএন।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন চালু হওয়া ক্যাটাগরি ফিচারে অনলাইন স্টার্টআপগুলো পণ্যের ছবি দাম পোস্ট করতে পারবে। ফলে ক্রেতারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে সহজেই কেনাকাটা সারতে পারবেন। এতে হোয়াইটঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা বাড়বে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম থেকে রাজস্ব আয় বাড়ানোর চেষ্টা করছে ফেসবুক। কারণে উল্লিখিত দুটি অ্যাপকে আরো গ্রাহকবান্ধব করার উদ্যোগ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে গত মার্চে ইনস্টাগ্রামে শপিং ফিচার যুক্ত করা হয়েছে। এতে ক্রেতারা ইনস্টাগ্রাম পেজ থেকে সরাসরি কেনাকাটা করতে পারছেন। এবার সুবিধা যুক্ত হলো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টেও।

নতুন চালু হওয়া ক্যাটাগরি ফিচারের আওতায় কেনাকাটার সুবিধা নিতে বিশ্বব্যাপী আরো বেশিসংখ্যক মানুষ হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খুলবেন বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে বাড়বে হোয়াটসঅ্যাপের রাজস্ব আয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন