অন্য দল থেকে আসা সবাই অনুপ্রবেশকারী নন —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

অপরাধমূলক কর্মকাণ্ড সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টতা ছাড়া যারা আওয়ামী লীগে এসেছেন, তারা অনুপ্রবেশকারী নন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জাতীয় সম্মেলন সামনে রেখে গতকাল রাজধানীতে দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে এক বৈঠক শেষে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, অন্য দল থেকে যারা আমাদের দলে এসেছেন, তাদের সবাই অনুপ্রবেশকারী নন। অনেক ক্লিন ইমেজের লোকও আমাদের দলে এসেছেন। যদি এদের সাম্প্রদায়িক কোনো ব্যাকগ্রাউন্ড, কোনো প্রকার মামলা-মোকদ্দমা, অপরাধমূলক কাজে সংশ্লিষ্টতা না থাকে, তাহলে তারা অবশ্যই অনুপ্রবেশকারী বিবেচিত হবেন না।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে এবং সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে যাদের সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে, শুধু তাদেরকেই অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত করার বিষয়ে নেত্রী আমাদের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি বিএনপি-জামায়াত থেকে আওয়ামী লীগে যোগ দেয়া অনুপ্রবেশকারীদের তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। আট বিভাগে পাঁচ হাজারেরও বেশি অনুপ্রবেশকারী তালিকায় রয়েছে বলে জানা গেছে।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সামনে রেখে বিভিন্ন বিষয়ে আমাদের করণীয় কী, তা আলোচনা করেছি। সারা দেশের আমাদের শাখা সংগঠনগুলো, জেলা-উপজেলা, থানা-ইউনিয়ন-ওয়ার্ড পর্যন্ত বিভিন্ন জায়গায় মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো নতুনভাবে করা হচ্ছে। সেসব বিষয়ে নেতারা বিস্তারিত আলাপ-আলোচনা করেছেন।

ওবায়দুল কাদের বলেন, কয়েক দিন আগে আমরা প্রতিনিধি সম্মেলনে গিয়েছিলাম, তার পরও পত্রপত্রিকা রাজশাহীর খারাপ খবরে ভরে গেল। এটি আমাদের জন্য দুঃখজনক। সম্মেলন সামনে রেখে সব তিক্ততার অবসান ঘটবে বলে আমি আশা করি। কাদা ছোড়াছুড়ি বন্ধ করতে হবে। আমাদের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে। কিন্তু সেই প্রতিযোগিতা হবে সুস্থ। অসুস্থ প্রতিযোগিতা কোনোভাবেই বরদাশত করা হবে না। আমি এখানে নেত্রীর পক্ষ থেকে তা পরিষ্কারভাবে সবাইকে জানিয়ে দিতে চাই।

বিএনপির সিনিয়র নেতাদের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমার কাছে মনে হয়, এটা বিএনপির নেতিবাচক রাজনীতির অনিবার্য পরিণতি। আমি এক কথায় এটাই বলব।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন