মঙ্গলবার | নভেম্বর ১২, ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

খবর

পেঁয়াজের দাম আপাতত ১০০ টাকার নিচে নামার সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি রংপুর

ভারত থেকে পেঁয়াজ আমদানি করে কোনো লাভ হবে না। কারণ সেখানেই এখন পেঁয়াজের কেজি ৮০ টাকা। দরে কেনা পেঁয়াজ দেশে আসার পর ১০০ টাকা দরই পড়ে যাবে। ফলে মসলা পণ্যের দাম ১০০ টাকার নিচে নামার সম্ভাবনা আপাতত নেই। গতকাল রংপুরে সাংবাদিকদের কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রংপুর মহানগরীর হোটেল নর্থ ভিউতে ইটভাটা মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।

পেঁয়াজের দাম না কমার কারণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি। তবে পেঁয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে এলে দাম হয়তো কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।

মিসর থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা রয়েছে। সেটি এলে দাম একটু কমতে পারে বলে আশা করছেন বাণিজ্যমন্ত্রী।

তিনি জানান, পেঁয়াজের বাজার মনিটরিংয়ের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি এটি দেখভাল করবেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপ শেষে বাণিজ্যমন্ত্রী রংপুর জেলার ইট প্রস্তুতকারক মালিক সমিতির ১২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন