উপাচার্যের দুর্নীতি প্রমাণ করতে হবে, অন্যথায় আইনি ব্যবস্থা —প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়গুলোতে নৈরাজ্য সৃষ্টি করছে, তাদের অভিযোগ প্রমাণ করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল নিজ কার্যালয়ে সাংবাদিকদের সহায়তা প্রদান অনুষ্ঠানে একথা বলেন তিনি। খবর বাসস।

প্রধানমন্ত্রী বলেন, কোনোরকম আইনগত ভিত্তি ছাড়া আন্দোলনের নামে ক্লাস বন্ধ, ভিসিদের বাসভবন কার্যালয়ে হামলা বরদাশত করা হবে না।

কোনো উন্নয়ন প্রকল্প নেয়া হলে সচরাচর দুর্নীতির অভিযোগ ওঠে উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ ঠিকভাবে বণ্টন না হলে অভিযোগ উঠতে পারে বলে শোনা যায়।

বুয়েটে এখনো আন্দোলন অব্যাহত থাকার ঘটনায় বিরক্তি প্রকাশ করে শেখ হাসিনা বলেন, বুয়েটের শিক্ষার্থীরা একজন ছাত্রের মৃত্যুর ঘটনায় আন্দোলন করছে। হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং মামলা দায়েরের পর আন্দোলন অব্যাহত রাখার কোনো যুক্তি আমি দেখি না।

প্রধানমন্ত্রী প্রথম আলো আয়োজিত এক অনুষ্ঠানে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল কলেজের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় আয়োজকদের দায়িত্বে অবহেলার নিন্দা করেন।

তিনি বলেন, তারা (প্রথম আলো) কীভাবে ধরনের অবহেলা করতে পারে। স্কুলশিক্ষার্থীরা যেখানে ঘোরাফেরা করছে, সেখানে ধরনের একটি অনুষ্ঠান আয়োজনে তাদের কোনো দায়িত্বশীলতা ছিল না। এটি একটি গুরুতর অভিযোগ, এটি সহ্য করা যায় না।

অনুষ্ঠানস্থলের আশপাশেই শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স এবং ট্রমা সেন্টারের মতো হাসপাতাল থাকা সত্ত্বেও ছাত্রটিকে মহাখালীতে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ায় প্রথম আলো কর্তৃপক্ষের সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তথ্য সচিব আবদুল মালেকের পরিচালনায় অনুষ্ঠানে তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম, বাংলাদেশ অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন