বুধবার | নভেম্বর ২০, ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

খবর

বাদলের মৃত্যু রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতা সৃষ্টি করল: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্ভাগ্য তার সেই বলিষ্ঠ কণ্ঠস্বর আমরা সংসদে শুনতে পাব না। তার মৃত্যু রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতা সৃষ্টি করল। সময়ের সঙ্গে সঙ্গে সবাইকেই চলে যেতে হবে। মৃত্যু সত্য। এই সত্য মেনে নেয়া কঠিন। কিন্তু মেনে নিতেই হয়।

প্রধানমন্ত্রী বলেন, মইন উদ্দীন খান বাদল ছাত্র রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন। মুক্তিযুদ্ধে তার অবদান রয়েছে। তিনি অসাম্প্রদায়িক চেতনা শান্তি সম্প্রীতির রাজনীতিতে বিশ্বাসী ছিলেন। সংসদে তিনি বলিষ্ঠ কণ্ঠে কথা বলতেন। তার ভাষণ সবার মনে দাগ কেটে যেত।

ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের কর্মী ছিলেন জানিয়ে শেখ হাসিনা বলেন, তবে স্বাধীনতার পর তিনি জাসদে যোগ দেন। তিনি আমাদের ঐক্যজোটের সঙ্গে সক্রিয় ছিলেন। রাজনৈতিক অঙ্গনে আন্দোলন-সংগ্রামের রাজপথে সংসদে তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। আমি সবসময় তার অসুস্থতার খবর নিতাম। তার স্ত্রীর কাছ থেকে আমি মেসেজ পেতাম। আজ (গতকাল) যখন মৃত্যুর সংবাদটা পেলাম বড় ধাক্কা লাগল। ভাবতেই পারিনি তিনি এভাবে চলে যাবেন। সংসদ শুরু হবে। তিনি দ্রুত সুস্থ হয়ে সংসদে আসবেন, কথা বলবেন। কিন্তু দুর্ভাগ্য তার সে বলিষ্ঠ কণ্ঠস্বর আমরা সংসদে শুনতে পাব না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন