বুধবার | নভেম্বর ২০, ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পাওয়ার গ্রিড

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৩ টাকা ৬০ পয়সা বা ৭৬ শতাংশ। সমাপ্ত হিসাব বছরে পাওয়ার গ্রিডের ইপিএস হয়েছে ৮ টাকা ৩৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৭৩ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪৩ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১০৮ টাকা ১২ পয়সা।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য আগামী বছরের ২৫ জানুয়ারি সকাল ১০টায় রাজধানীর আফতাবনগরে পাওয়ার গ্রিডের সদর দপ্তর মিলনায়তনে কোম্পানির ২৩তম বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ডিসেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পাওয়ার গ্রিড। তার আগে ২০১৭ হিসাব বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা। সে বছর কোম্পানিটির ইপিএস ছিল ৪ টাকা ৩৩ পয়সা। এছাড়া ২০১৬ হিসাব বছরে ১২ শতাংশ ও ২০১৫ হিসাব বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন