বুধবার | নভেম্বর ২০, ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

আরো ১৫ দিন বন্ধ পিপলস লিজিংয়ের লেনদেন

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য পুঁজিবাজারে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। এ নিয়ে সপ্তম দফায় কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হলো।

গত ১৪ জুন প্রথম পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন স্থগিত করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লিস্টিং রেগুলেশনের ধারা ৫০(১) অনুসারে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত করা হয়। পরবর্তী সময়ে রেগুলেশনের ৫০(৩) ধারা অনুযায়ী আট দফায় এ স্থগিতাদেশের মেয়াদ ১৫ দিন করে বাড়ানো হলো।

প্রথম দফায় গত ১৩ আগস্ট থেকে ১৫ দিনের জন্য স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হয়। এরপর ২৮ আগস্ট থেকে একই সময়ের জন্য মেয়াদ বাড়ায় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। তৃতীয় দফায় ১২ সেপ্টেম্বর থেকে আরো ১৫ দিনের জন্য মেয়াদ বাড়ানোর ঘোষণা দেয়া হয়। আর চতুর্থ দফায় মেয়াদ বাড়ানোর মাধ্যমে ২৭ সেপ্টেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন স্থগিত রাখার ঘোষণা দেয়া হয়। এছাড়া পঞ্চম দফায় ১৩ অক্টোবর, ষষ্ঠ দফায় ২৮ অক্টোবর ও সর্বশেষ সপ্তম দফায় ১১ নভেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য কোম্পানিটির শেয়ার লেনদেনে স্থগিতাদেশ প্রদান করা হয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি পিপলস লিজিংয়ের পরিচালনা পর্ষদ। গত ১৭ সেপ্টেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছিল। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে তা স্থগিত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন