জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

ফিচার প্রতিবেদক

২০১৭ সালের জন্য আজীবন সম্মাননা পেয়েছেন বর্ষীয়ান অভিনয়শিল্পী এটিএম শামসুজ্জামান ও সালমা বেগম সুজাতা এবং ২০১৮ সালের জন্য পেয়েছেন অভিনেতা প্রবীর মিত্র ও এমএ আলমগীর। শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ঢাকা অ্যাটাক (২০১৭) ও পুত্র (২০১৮)।

২০১৭ সালের সেরা অভিনেতা হয়েছেন যৌথভাবে শাকিব খান সত্তা (২০১৭) ও আরেফিন শুভ ঢাকা অ্যাটাকের (২০১৭) জন্য। ২০১৮ সালের শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন ফেরদৌস পুত্র (২০১৮) ও সাইমন জান্নাত (২০১৮) ছবির জন্য।

২০১৭ সালের শ্রেষ্ঠ অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা (হালদা) এবং ২০১৮ সালের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন জয়া আহসান (দেবী)

গহীন বালুচর সিনেমার পরিচালক বদরুল আনাম সৌদ ২০১৭ সালের জন্য আর ২০১৮ সালের সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন জান্নাত সিনেমার পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।


২০১৭ সালে শ্রেষ্ঠ গায়ক হলেন জেমস (সত্তা), একই ছবির জন্য সেরা গায়িকা হয়েছেন মমতাজ। একই ছবির জন্য শ্রেষ্ঠ গীতিকার সেজুল হোসেন ও শ্রেষ্ঠ সুরকার হলেন বাপ্পা মজুমদার।

২০১৭ সালে শ্রেষ্ঠ গায়ক হয়েছেন রাতুল (পুত্র), শ্রেষ্ঠ গায়িকা যৌথভাবে সাবিনা ইয়াসমিন (পুত্র) ও আঁখি আলমগীর (একটি সিনেমার গল্প) শ্রেষ্ঠ গীতিকার পুরস্কার যৌথভাবে পেয়েছেন জুলফিকার রাসেল (পুত্র) ও কবির বকুল (নায়ক) শ্রেষ্ঠ সুরকার রুনা লায়লা (একটি সিনেমার গল্প)


দুই বছরে মোট ২৮টি শাখায় পুরস্কার প্রদানের ঘোষণা দেয়া হয়েছে। আগামী ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন