ঢাবির সাবেক শিক্ষার্থী প্রয়াত সাংবাদিক মামুনুর রশিদের নামে ফান্ড গঠন

বণিক বার্তা অনলাইন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী সাংবাদিক মামুনুর রশিদের নামে ক্রীড়া ফান্ড গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বিভাগের চেয়ারপারসনের কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফান্ড গঠিত হয়।

ফান্ড গঠনের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন ড. কাবেরী গায়েনের হাতে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন আবুল খায়ের গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ চৌধুরী বাবলু। এর আগে এই টাকা কীভাবে খরচ হবে সে বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই টাকার আয় দিয়ে প্রতিবছর বিভাগের শিক্ষার্থীদের জন্য ক্রীড়াসামগ্রী ক্রয় ও আনুষঙ্গিক কাজ পরিচালিত হবে।

এ সময় এই ক্রীড়া ফান্ড গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় মাননীয় প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকনকে বিশেষভাবে ধন্যবাদ জানান ড. কাবেরী গায়েন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকরা ছাড়াও বিভাগের সাবেক শিক্ষার্থী ও মামুনের সতীর্থ নাসিমুল মুমিন রুপক, জয়দেব নন্দী, মোস্তাক আহমেদ, রোকন উদ্দিন, নাজমুল হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নড়াইলের লোহাগড়ায় জন্মগ্রহণ করা মামুনুর রশিদ ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করা মামুন তখন একুশে টেলিভিশনে কর্মরত ছিলেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহের দায়িত্বে ছিলেন। এর আগে এশিয়ান টিভি ও বাংলাভিশনেও কর্মরত ছিলেন মামুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন