রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কেনাকাটায় অনিয়ম

নির্বাহী প্রকৌশলী মাসুদুরসহ সাতজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের বিভিন্ন কেনাকাটায় অনিয়মের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে প্রধান অভিযুক্ত মাসুদুর রহমানসহ সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। গতকাল দুদকের উপপরিচালক নাসির উদ্দিনের নেতৃত্বে একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করে। পাবনা গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান অন্যদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম দুর্নীতির মাধ্যমে রূপপুর পারমাণবিক প্রকল্পের আসবাব অন্যান্য সামগ্রী অস্বাভাবিক দামে কেনার নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। মাসুদুর রহমান ছাড়া আরো যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন গণপূর্তের তিন উপবিভাগীয় প্রকৌশলী মো. তারেক, তাহাজ্জুদ হোসেন মোস্তফা কামাল এবং তিন উপসহকারী প্রকৌশলী কামরুজ্জামান, আবু সাইদ ফজলে হক।

গত রোববার ২৯ জন প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি দেয়া হয়। এছাড়া বক্তব্য দিতে দুদকে হাজির হতে বলা হয়েছে রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকল্প পরিচালকসহ চারজনকে। আজ তত্ত্বাবধায়ক প্রকৌশলী একেএম জিল্লুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী আহমেদ সাজ্জাদ খান, সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম এবং উপসহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, সুমন কুমার নন্দী, শাহীন উদ্দিন জাহিদুল করিমকে জিজ্ঞাসাবাদ করা হবে। ১১ নভেম্বর দুদকের জিজ্ঞাসাবাদে হাজির থাকতে বলা হয়েছে সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী (বর্তমানে অবসরপ্রাপ্ত) শফিকুর রহমান, বর্তমান অতিরিক্ত প্রধান প্রকৌশলী নজিবর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেবাশীষ চন্দ্র সাহা, সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম রওশন আলী, দুই উপসহকারী প্রকৌশলী আহসানুল হক খোরশেদা ইয়াছরিবাকে।

আর ১২ নভেম্বর তলব করা হয়েছে সাবেক নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলাম, বর্তমান নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, সাবেক সহকারী প্রকৌশলী মকলেছুর রহমান, পাঁচ উপসহকারী প্রকৌশলী আলমগীর হোসেন, শাহনাজ আখতার, শফিউজ্জামান, রওশন আলী রফিকুজ্জামানকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন