মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

খবর

নাইমুল আবরারের মৃত্যু

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত বিচারের দাবি জানিয়েছে তার সহপাঠীসহ বিদ্যালয়ের সাবেক বর্তমান শিক্ষার্থীরা। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধনে দাবি জানায় তারা। পাশাপাশি এদিন ঢাকার আদালতে সন্তানের অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে দৈনিক প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা করেছেন নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান।

আবরারের মৃত্যুর চারদিন পর ঢাকার আদালতে গিয়ে অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে পৃথক মামলা করেছেন মজিবুর রহমান। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক বাদীর জবানবন্দি গ্রহণ করে আবরারের মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে আবরারের মৃত্যুর পর যে অপমৃত্যু মামলাটি হয়েছে, তার সঙ্গে নতুন নালিশি মামলাটি একসঙ্গে তদন্ত করে আগামী ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

লিখিত অভিযোগে নিহত শিক্ষার্থীর বাবা দাবি করেন, সঠিকভাবে বিদ্যুতের ব্যবস্থাপনা না করে রকম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং এতে নিরাপত্তামূলক ব্যবস্থা করা হয়নি। ঘটনা ঘটার পর রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসের উল্টো পাশের সোহরাওয়ার্দী হাসপাতালে আবরারকে না নিয়ে উদ্দেশ্যমূলকভাবে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন