পুরুষের জন্য সেরা সুগন্ধি

ফিচার ডেস্ক

আধুনিক যুগে এসে সুগন্ধির শক্তি পরিমাপ করতে যাওয়া বোকামি ছাড়া কিছুই নয়। এটি এখন পুরুষদের অপরিহার্য অনুষঙ্গ হয়ে গেছে। তাছাড়া ছেলেদের শরীরে নিয়মিত পারফিউম, বডি স্প্রে বা ডিওডোর্যান্ট ব্যবহার করা জরুরি। শরীরের দুর্গন্ধ কাটিয়ে সুগন্ধ আনতে এগুলোর বিকল্প মেলা ভার। সুগন্ধির ব্যবহার আবার স্মৃতি আবেগের সঙ্গে সম্পর্কযুক্ত। কিছু সুগন্ধি পুরনো স্মৃতি বা আবেগকে জাগিয়ে তুলতে পারে। এসব দিক বিবেচনায় ক্ল্যাসিক সুগন্ধি বেছে নিতে সচেতন হতে হয়। এক্ষেত্রে ক্ল্যাসিক সুগন্ধিগুলো সময় প্রকৃতির সঙ্গে এক ধরনের যোগাযোগ গড়ে তোলে। তাই দিন বা রাতে শরৎ কিংবা বসন্তে একটি ভালো সুগন্ধি নির্বাচন আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলে

সুগন্ধি নির্বাচনে আপনার সহায়তার জন্য এখানে সেরা কয়েকটি ক্ল্যাসিক সুগন্ধি নিয়ে আলোচনা করা হয়েছে। আপনার জীবনের কোনো না কোনো মুহূর্তে আপনি সম্ভবত এগুলোর গন্ধ পেয়েও থাকতে পারেন।

 

অ্যাকুয়া ডি পারমা

বিশ্বসেরা সুগন্ধির তালিকায় উপরের দিকে রয়েছে সাইট্রাস কাঠের সুগন্ধযুক্ত ইতালিয়ান বিলাসবহুল এই সুগন্ধি। বার্গামোট কমলা, লেবু রোজমেরিবেষ্টিত ইতালির দক্ষিণাঞ্চলের সিসিলির উপকূলে এটি প্রস্তুত হয়। ১৯১৬ সাল থেকে উডি ভেটিভার চন্দন সুগন্ধযুক্ত পুরুষদের সুগন্ধি ল্যান্ডভার, বুলগেরিয়ান গোলাপ ইলাং-ইলাং দিয়ে প্রস্তুত করা হয়।

 

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন