অভিজাত নারীর রুচিশীল হাতঘড়ি

ফিচার ডেস্ক

বর্তমানে স্টাইল স্ট্যাটাস নিদর্শনের বড় একটি মাধ্যম হাতঘড়ি। ভালো ব্র্যান্ডের একটি ঘড়ি আপনার ব্যক্তিত্ব তুলে ধরবে। সময় দেখার পাশাপাশি ঘড়ি এখন শক্তিশালী ফ্যাশন উপকরণও বটে। দেখতে আকর্ষণীয় প্রযুক্তিগতভাবে উন্নত ঘড়ি খুব সহজেই মানুষের নজর কাড়তে সক্ষম। ফ্যাশন উপকরণ হিসেবে নারী-পুরুষ উভয়ই এখন বিলাসবহুল ঘড়ি পরতে ভালোবাসেন। একজন ঘড়ি ব্যবহারকারী স্বর্ণের জাঁকজমকপূর্ণ বিলাসবহুল ঘড়ি পছন্দ করতে পারেন বা পছন্দের মানুষকে উপহার হিসেবে দিতে পারেন। যারা হাতঘড়ি ব্যবহার করেন, তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে বিলাসবহুল সুইস ঘড়ি নির্মাতা ব্র্যান্ড জেগার লেকুল্থ (জেএলসি)

জেএলসি ১৯৫৯ সালে প্রথমবারের মতো বাজারে নিয়ে আসে নারীদের আইকনিক গহনা ঘড়ি। গত বছর তারা ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৮-তে আইকনিক ঘড়ির গোলাপি স্বর্ণের সংস্করণ নিয়ে এসেছিল। এরই ধারাবাহিকতায় জেএলসি চলতি বছর নারীদের জন্য সাদা স্বর্ণের ২০১৯ সংস্করণের টাইমপিস নিয়ে এসেছে। নারীদের ঘড়িটি টাইমলেস ব্রেসলেট নকশা ধরে রেখেছে এবং ঘড়িটির পুরো অংশ বিভিন্ন ব্যাসের ১৭১টি হীরা দ্বারা সজ্জিত করা। টাইমপিসটির ছোট ডায়াল একটি পাতার মতো ঢাকনার নিচে লুকানো রয়েছে। পুরোটা হীরা দিয়ে আচ্ছাদিত পাতাটি উপরে ওঠানো-নামানো যায়। পাতাটি উঠালেই রূপার ওপলিন ডায়ালটি দৃষ্টিগোচর হয়।

বেশির ভাগ ক্ষেত্রে জাতীয় ছোট ঘড়িগুলো কোয়ার্টজ মুভমেন্ট দ্বারা চালিত হয়। যা- হোক, ঘড়িটির যান্ত্রিক মুভমেন্টটি বিকশিত হয়েছিল এখন থেকে প্রায় ৯০ বছর আগে। ১৯২৯ সালে তৈরি হওয়া প্রখ্যাত জেগার লেকুল্থ ক্ষমতা ১০১ দ্বারা চালিত নারীদের জন্য গহনা ঘড়িটি। শূন্য দশমিক কিউবিক সেন্টিমিটার আয়তনের ঘড়িটি দশমিক মিলিমিটার পুরু। এটাই আজ পর্যন্ত বিশ্বের ক্ষুদ্রতম যান্ত্রিক মুভমেন্টের দিক থেকে শীর্ষে। টাইমপিসটি ক্ষুদ্র ক্ষুদ্র ৯৮টি যন্ত্রাংশ দিয়ে ম্যানুয়ালি তৈরি করা এবং যন্ত্রাংশগুলো খুবই অভিজ্ঞ হাতের সমন্বয়ে একত্রিত করা হয়েছে। সম্প্রতি প্রকাশিত ঘড়ির দাম সম্পর্কে এখন পর্যন্ত কোনো তথ্য জানা যায়নি।

 

সূত্র: লাক্সারি লঞ্চেচ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন