সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জশিট দাখিল

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের (৪৮) বিরুদ্ধে অস্ত্র মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে র‌্যাব। 

বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর সাব-ইন্সপেক্টর (এসআই) শেখর চন্দ্র মল্লিক ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়, গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়। আটকের সময় আরমান মাদকাসক্ত অবস্থায় থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়। 

সম্রাট জিজ্ঞাসাবাদে জানান, ঢাকার কাকরাইল তার রাজনৈতিক অফিসে আনেক মাদকদ্রব্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র মজুদ রয়েছে। এরপর তাকে নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ওই অফিসে অভিযানের সময় ৪র্থ তলায় তল্লাশি করা হয়। ওই ফ্ল্যাটের উত্তর দিকের পশ্চিম পাশের বেড রুমের বিছানার মাথার পাশে জাজিমের তোষকের নীচ থেকে একটি লেখা বিহীন ৭ দশমিক ৬৫ বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন আনুমানিক সাড়ে চার ইঞ্চি লম্বা, ৫ রাউন্ড তাজা গুলি, রুম থেকে ২টি ইলেকট্রিক মেশিন ও ২টি লাঠি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামি উদ্ধার করা আগ্নেয়াস্ত্রের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তদন্তেও লাইসেন্স বিহীন অস্ত্র নিজ হেফাজতে এবং নিয়ন্ত্রণে রাখায় অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

ওই ঘটনায় গত ৭ অক্টোবর র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন। 

মামলায় গত ১৫ অক্টোবর আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। একইদন মাদক মামলায় আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে গত ২৪ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন