বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

অল্পের জন্য রক্ষা পেল ‘পঞ্চগড় এক্সপ্রেস’

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের বিরামপুরে রেললাইন ভেঙ্গে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’। প্রায় দেড় ঘন্টা সময় নিয়ে লাইন মেরামত শেষে যাত্রা শুরু করে ট্রেনটি। এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

আজ বুধবার (৬নভেম্বর) সকাল সাড়ে ৬ টার দিকে বিরামপুর রেল স্টেশনের অদূরে পলাশবাড়ি রেলগেটের পার্শ্বে এই ঘটনাটি ঘটে।

এই ব্যাপারে বিরামপুর রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭নং আপ ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনটি বিরামপুর রেলস্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে হঠাৎ করে বিকট শব্দ হয়। ট্রেনে থাকা টিটি ইউসুফ আলী বিষয়টি স্টেশন মাস্টারকে অবহিত করেন।

এদিকে পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশের স্থানীয় লোকজন সকালে প্রায় দেড় ফুট লাইন ভাঙ্গা দেখতে পেয়ে স্টেশনে খবর দেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। এসময় ওই লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩নং আপ ‘পঞ্চগড় এক্সপ্রেস’ যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ভাঙার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ ‘পঞ্চগড় এক্সপ্রেস’কে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ৭৩২নং ডাউন ‘বরেন্দ্র এক্সপ্রেস’কে বিরামপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখেন।

পরে রেলওয়ে প্রকৌশলী দফতরে খবর দেওয়া হলে হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টা চালিয়ে ওই ভাঙা রেললাইন মেরামতের পর ওই লাইন দিয়ে পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন