খাবারের দোকান বন্ধ করে দিয়েছে জাবি প্রশাসন

বণিক বার্তা অনলাইন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে বটতলার দোকানসহ হল সংলগ্ন সব দোকান বাধ্যতামূলক বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে যারা টিকেট ও অন্যান্য জটিলতার কারণে হল ত্যাগ করতে পারেনি তাদের আজ বিকেল সাড়ে ৩টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

খাবারের দোকান বন্ধ করা হলেও হলের গ্যাস, বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করা হবে না বলে জানিয়েছেন প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ।

এদিকে উপাচার্য বিরোধী আন্দোলন অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা। দুপুর ৩টা পর্যন্ত পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান নিয়ে তারা সংহতি সমাবেশ করে। দুপুরের খাবারের বিরতির পর উপাচার্যের বাস ভবন অভিমুখে মিছিল নিয়ে সেখানে অবস্থান কর্মসূচি পালন করছে তারা। 

এ ব্যাপারে আন্দোলনকারীদের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, কোনো ধরনের হুমকি-ধমকি দিয়ে ও হামলা করে আন্দোলন থামানো যাবে না। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। আজও উপাচার্যকে তার বাস ভবনে অবরুদ্ধ করা হবে।

উল্লেখ্য, ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে গতকাল মঙ্গলবার পর্যন্ত টানা ১১ দিনের মতো অবরোধ কর্মসূচি পালন করেন। গতকাল উপাচার্যের বাসভবন অবরোধের সময় বেলা ১২টার দিকে ছাত্রলীগের একদল নেতাকর্মী আন্দোলনকারীদের ওপর হামলা করলে শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকসহ অন্তত ৩৫ জন আহত হয়। এ ঘটনার পরে এক জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয় উপাচার্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন