মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

খবর

নাইকো দুর্নীতি মামলা

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ২ ডিসেম্বর

আদালত প্রতিবেদক

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি পিছিয়ে আগামী ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে চিকিৎসাধীন থাকায় গতকাল ঢাকার নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমান সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির নতুন এই দিন ধার্য করেন। কেরানীগঞ্জের কারাভবনে নবনির্মিত নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী এজলাসে শুনানি অনুষ্ঠিত হয়।

এদিন মামলায় সাবেক প্রধানমন্ত্রীর পক্ষে চার্জ গঠন থেকে অব্যাহতির আবেদনের শুনানির জন্য দিন ধার্য ছিল। খালেদা জিয়ার পক্ষে আইনজীবীরা চার্জ শুনানি পেছানোর আবেদন করে বলেন, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। তিনি কারা হেফাজতেই হাসপাতালে চিকিৎসাধীন। তিনি সুস্থ হয়ে আদালতে আসবেন। তার অনুপস্থিতিতে চার্জ শুনানি বেআইনি বলে সময় চান তারা।

২০০৭ সালের ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলাটির তদন্তের পর ২০০৮ সালের মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর হাতে তুলে দেয়ার অভিযোগে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতির অভিযোগে মামলাটি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন