বিএনপি চায় না রোহিঙ্গারা ফেরত যাক: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চায় না রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যাক। ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর দেশের নীতিবিরোধী’—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় কথা বলেন তিনি।

গতকাল সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে . হাছান মাহমুদ বলেন, রোহিঙ্গাদের সব ধরনের সুরক্ষা নিরাপত্তা নিশ্চিত করার জন্য ভাসানচরে ভালো ব্যবস্থা করা হয়েছে। রোহিঙ্গা জনগণ এখানে থাকলে বিএনপি রাজনীতি করতে পারে। রাজনৈতিক স্বার্থের জন্য তারা (বিএনপি) চায় না যে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরিত করা হোক।

আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক . হাছান মাহমুদ বলেন, আপনারা সবাই জানেন, কারা রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরিত করার বিরোধিতা করছেন। কিছু চিহ্নিত এনজিও (বেসরকারি সংস্থা) রোহিঙ্গাদের স্থানান্তরিত করার বিরোধিতা করছে। মির্জা ফখরুল তার দল চায় না যে রোহিঙ্গারা মিয়ানমারে তাদের স্বদেশে ফিরে যাক। রোহিঙ্গারা তাদের দেশে ফিরে গেলে বিএনপির অসুস্থ রাজনৈতিক স্বার্থ ক্ষুণ্ন হবে।

ভাসানচরে রোহিঙ্গারা আরো বেশি সুযোগ-সুবিধা পাবে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, আমি জানি না তারা (বিএনপি) কেন রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের বিরোধিতা করছে। যেখানে রোহিঙ্গারা আরো বেশি সুযোগ-সুবিধা পাবে। ওখানে সেনা নৌবাহিনীর সহায়তায় রোহিঙ্গাদের থাকার সুব্যবস্থা করা হয়েছে।

রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র নাইমুল আবরার মৃত্যু সম্পর্কে এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ওই শিক্ষার্থীর মৃত্যুর পরও আয়োজকরা তাদের কর্মসূচি চালিয়ে যাওয়াটা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি মন্ত্রিপরিষদের বৈঠকে আলোচনা হয়েছে, যদিও তা এজেন্ডায় অন্তর্ভুক্ত ছিল না।

তথ্যমন্ত্রী বলেন, বৈঠকে আবরারের মৃত্যুর পরও কেন আয়োজকরা ওই অনুষ্ঠান অব্যাহত রাখে, কেন ময়নাতদন্ত অন্যান্য আইনি প্রক্রিয়া ছাড়াই তাকে দাফন করা হয়, সে ব্যাপারে আলোচনা হয়েছে। এছাড়া কারা দুর্ঘটনার জন্য দায়ী এবং ঘটনাস্থলের কাছেই অনেক ক্লিনিক থাকা সত্ত্বেও কেন তাকে দূরের একটি হাসপাতালে নেয়া হয়, সে ব্যাপারেও আলোচনা হয়েছে।

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তথ্যমন্ত্রী। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরে তথ্যমন্ত্রীর সঙ্গে তার মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন