মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে তিন গুণ দামে

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ প্রায় তিন গুণ বেশি দামে বিক্রি হচ্ছে। কারসাজির সঙ্গে জড়িত কক্সবাজারের টেকনাফ চট্টগ্রামের পেঁয়াজ আমদানিকারক, সিঅ্যান্ডএফ আড়তদারদের ১৫ জনের একটি সিন্ডিকেট। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথ অনুসন্ধানে তথ্য উঠে এসেছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গতকাল কক্সবাজার জেলা প্রশাসনের কাছে তালিকা পাঠানো হয়েছে।

জেলা প্রশাসনের হিসাবে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজের দাম বৃদ্ধির কারসাজিতে জড়িত ব্যক্তি প্রতিষ্ঠানগুলো হলো সজিব (আমদানিকারক), মম (আমদানিকারক), জহির (আমদানিকারক), সাদ্দাম (আমদানিকারক), কাদের (সিঅ্যান্ডএফ এজেন্ট), শফি (দালাল), ফোরকান (বিক্রেতা), গফুর (বিক্রেতা), মিন্টু (বিক্রেতা), খালেক (বিক্রেতা), টিপু (বিক্রেতা), খাতুনগঞ্জের মেসার্স আজমীর ভাণ্ডার, মেসার্স আল্লার দান স্টোর, স্টেশন রোডের মেসার্স সৌরভ এন্টারপ্রাইজ টেকনাফের মেসার্স আলীফ এন্টারপ্রাইজ।

তথ্যমতে, সিন্ডিকেটটি ৪২ টাকায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করে ৯০ থেকে ১১০ টাকায় পাইকারি বাজারে বিক্রি করে আসছে।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি উপসচিব সেলিম হোসেন নগরের খাতুনগঞ্জ, চাক্তাই রিয়াজুদ্দিন বাজার পরিদর্শন করেন। একই সময়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তৌহিদুল ইসলাম জানান, অনুসন্ধানে উঠে আসা সিন্ডিকেটের তালিকা কক্সবাজার জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে। জড়িতদের গ্রেফতারে টেকনাফে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন