গঠনতন্ত্র সংশোধনে তৃণমূলের মতামত নিতে চিঠি দিয়েছে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক

২১তম সম্মেলনে আওয়ামী লীগের গঠনতন্ত্র সংশোধনের বিষয়ে তৃণমূলের নেতাদের সুপারিশ মতামত নিতে চিঠি দিয়েছে দলটি। তৃণমূলের নেতাদের ৩০ নভেম্বরের মধ্যে তাদের সুপারিশ মতামত লিখিত আকারে কেন্দ্রে পাঠাতে অনুরোধ জানানো হয়েছে।

গতকাল আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত গঠনতন্ত্র উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তথ্য জানান কমিটির আহ্বায়ক দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক।

তিনি বলেন, গঠনতন্ত্র সংশোধনের বিষয়ে আমরা জেলা উপজেলা পর্যায়ে একটি চিঠি দিয়েছি। গঠনতন্ত্র সংশোধনের জন্য তাদের যদি কোনো সুপারিশ মতামত থাকে তারা দিতে পারবেন। এছাড়া কোনো পরিবর্তন পরিবর্ধনের বিষয় থাকলেও তারা সে সুপারিশ দিতে পারবেন। ৩০ নভেম্বরের মধ্যে তা চেয়েছি। তাছাড়া আমাদের কেন্দ্রীয় নেতাদেরও বলেছি তাদের অবস্থান থেকে কোনো সুপারিশ দিতে চান সেটাও দিতে পারবেন।

আবদুর রাজ্জাক বলেন, আমাদের গঠনতন্ত্র সংশোধনের জন্য সুপারিশ আকারে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে উপস্থাপন করা হবে। কাউন্সিল না হওয়া পর্যন্ত আমরা বলতে পারি না যে আমাদের সংশোধনী চূড়ান্ত।

তিনি বলেন, আগামী সম্মেলনকে আমাদের ঘোষণাপত্র গঠনতন্ত্রকে আরো বেশি আধুনিক যুগোপযোগী করা এবং সংগঠনকে আরো সুশৃঙ্খল শক্তিশালী করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। গঠনতন্ত্র উপকমিটির প্রথম বৈঠকে উপস্থিত সদস্যরা অনেকগুলো সংশোধনী এনেছেন তা অবশ্যই বিবেচনার যোগ্য। তা নিয়ে আমরা আলোচনা করেছি, আমরা বলেছি এগুলো লিখিত আকারে দেয়ার জন্য, লিখিত আকারে আসলে পরবর্তী বৈঠকে আমরা চুলচেরা বিশ্লেষণ করতে পারব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন