শুক্রবার | ডিসেম্বর ০৬, ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

বায়ুদূষণের মধ্যেও চলছে প্রিয়াংকার শুটিং

ফিচার ডেস্ক

প্রিয়াংকা চোপড়া ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে তাকে মাস্ক পরা অবস্থায় দেখা যায়। অভিনেত্রী বর্তমানে দিল্লির বায়ুদূষণের মধ্যেই তার দ্য হোয়াইট টাইগার ছবির শুটিং করছেন

প্রিয়াংকা চোপড়া জোনাস আবার দিল্লিতে ফিরেছেন। এসেই নতুন ছবি হোয়াইট টাইগার-এর কাজ শুরু করেন। দিল্লিবাসীর মতো আন্তর্জাতিক প্রাঙ্গণের মানুষও রাজধানীর তীব্র বায়ুদূষণের সঙ্গে লড়াই করছে। সম্প্রতি দ্য স্কাই ইজ পিংকখ্যাত অভিনেত্রী শুটিং চলাকালীন মাস্ক পরিহিত একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

সেলফিতে দেখা যায়, প্রিয়াংকা সানগ্লাসের সঙ্গে একটি নীল রঙের মাস্ক পরে আছেন। তার মুখ সেই মাস্ক দিয়ে প্রায় ঢাকা। ছবিটি শেয়ারের সময় তিনি শহরের বায়ুদূষণের অবনতি নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করেন। সেই সঙ্গে গৃহহীন মানুষ, যাদের পরিস্থিতি মোকাবেলার জন্য বায়ু বিশুদ্ধকরণ মাস্ক নেই, তাদের কথা ভাবার জন্য সাধারণ মানুষকে আহ্বান জানান।

ছবির সঙ্গে যুক্ত করে প্রিয়াংকা আরো লেখেন, ‘দ্য হোয়াইট টাইগার ছবির শুটিং চলছে। মুহূর্তে শুটিং করা খুব কঠিন। পরিস্থিতিতে এখানে বেঁচে থাকার কথা আমি কল্পনাও করতে পারছি না। আমরা খুব ভাগ্যবান যে, আমাদের বায়ু বিশুদ্ধকরণ মাস্ক আছে। গৃহহীনদের জন্য সবাই প্রার্থনা করুন। সবাই নিরাপদে থাকুন।

গত বছর সোনালি বোসের দ্য স্কাই ইজ পিংক ছবির শুটিংয়ের সময় দিল্লির বায়ুদূষণের পরিস্থিতি খানিকটা রকমই ছিল। সে সময়েও অভিনেতা-অভিনেত্রীদের মাস্ক পরা অবস্থায় এবং শহরে বায়ুদূষণের অবনতি নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করতে দেখা গেছে। শুটিংয়ের সময় ফারহান আখতার একটি ছবি শেয়ার করেছিলেন, যেখানে প্রিয়াংকাকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা যায়। ছবির ক্যাপশনে ফারহান লিখেছিলেন, ‘দিল্লির বাতাসে আমাদের অনুভূতি মুখোশে ঢাকা পড়েছে।

দীপাবলির সময় থেকে দিল্লির বায়ুদূষণের পরিমাণ খারাপ হতে থাকে। শনিবার দূষণের মাত্রা ১৪ বার সর্বোচ্চ পর্যায় চলে যায়। নিরাপত্তার সীমাবদ্ধতার কারণে দিল্লি সরকার মঙ্গলবার পর্যন্ত সব স্কুল বন্ধ রাখার ঘোষণা দেয়। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের তথ্যমতে, রোববার বিকাল ৪টায় ২৪ ঘণ্টায় দিল্লির বায়ুদূষণের সূচক ৪৯৪- দাঁড়িয়েছিল। এর আগে ২০১৬ সালের নভেম্বর সর্বোচ্চ সূচক ছিল।

আবারো প্রিয়াংকা প্রসঙ্গে ফিরে আসি। অভিনেত্রীকে তার পরবর্তী নেটফ্লিক্স প্রজেক্ট দ্য হোয়াইট টাইগার- দেখা যাবে। একই নামের অরবিন্দ আদিগার একটি বইয়ের ওপর ভিত্তি করে এটি নির্মিত হচ্ছে। ছবিতে তার সঙ্গে রাজকুমার রাওকে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে। এই প্রথম তারা একসঙ্গে কাজ করছেন।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন