বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

খবর

বিমানে যান্ত্রিক ত্রুটি, জাতীয় ফুটবল দল নিয়ে ঢাকায় জরুরি অবতরণ

যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় বাংলাদেশ বিমানের ওমানগামী একটি ফ্লাইট প্রায় এক ঘণ্টা উড্ডয়নের পর ফের ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তারাও ছিলেন। তবে এ ঘটনায় সবাই অক্ষত রয়েছেন।

গতকাল রবিবার রাতে বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি-০০২১) এ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফিরিয়ে আনা খেলোয়াড়দের আজ আজ (সোমবার) সকাল সাড়ে ১০টায় ভিন্ন আরেক ফ্লাইটে জাতীয় দলের ফুটবলারদের ওমানে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ ফুটবল দলের মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত জানিয়েছেন, ‘গতকাল (রোববার) আমাদের ফ্লাইটের সময় ছিল সাড়ে ৯টায়। কিন্তু সেটি ২ ঘণ্টা পিছিয়ে সাড়ে ১১টার দিকে ছাড়ে। উড্ডয়নের কিছুক্ষণ পরই তাতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তারপর পাইলট ফ্লাইট ঢাকায় ফিরিয়ে আনার ঘোষণা দেন।

পরে ফুটবলারদের উত্তরার প্লাটিনাম হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আজ (সোমবার) সকালে আবার তাদের এয়ারপোর্টে নেয়া হয়।

গতকালের এই ভয়াবহ পরিস্থিতি বর্ণনা করে বাংলাদেশ ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা গণমাধ্যমে বলেছেন, ‘রাতে ফ্লাইট দেরি হওয়ার কারণ জিজ্ঞাসা করলে তারা জানায় যে, একটু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এটা ঠিক হলেই আমরা উড্ডয়ন করব। এর আড়াই ঘন্টা পর বিমানে ওঠার প্রায় ঘণ্টাখানেক পর আবারও বাংলাদেশে ফিরে আসি।’

তিনি বলেন, ‘বিমানের ভেতরে বসার কিছুক্ষণ পর বিদ্যুৎ সংযোগ চলে যায়। এটা দেখে আমরা ভয় পেয়ে যাই, এসময় সাধারণ যাত্রীরাও হট্টগোল করছিল। ক্যাপ্টেন জানান, এভাবে বিমান চালানো ঝুঁকিপূর্ণ। তাই তিনি আবারও বাংলাদেশে ফিরিয়ে আনেন বিমান। আল্লাহর রহমতে বড় একটা দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি আমরা। সত্যি আমরা সবাই ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।’

বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের।

কোচ জেমি ডে বর্তমানে ছুটি কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রে। আজ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে কোচের। আর অধিনায়ক জামাল ভূঁইয়া আছেন স্পেনে। সেখানে তিনি স্প্যানিশ লা লিগার ধারাভাষ্য দিয়েছেন। সেখান থেকেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন