প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ওপর প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

নিজস্ব প্রতিবেদক

গত ৩-১১-২০১৯ তারিখে দৈনিক বণিক বার্তার প্রথম পৃষ্ঠায় প্রকাশিতট্রাস্টি বোর্ডের লুণ্ঠনে বিপর্যস্ত প্রাইমএশিয়াবিশ্ববিদ্যালয়’ শিরোনামে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং বোর্ড অব ট্রাস্টিজের বক্তব্য হলো, প্রাইমএশিয়া ফাউন্ডেশন এবং প্রাইমএশিয়া ইউনিভার্সিটি ট্রাস্টের সাবেক চেয়ারম্যান এমএ খালেক প্রাইমএশিয়া ফাউন্ডেশন থেকে মোট ৯০.৪৩ কোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেছেন, যা সুদসমেত ১৬৫ কোটি টাকা দাঁড়িয়েছে। যার সঙ্গে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এবং বোর্ড অব ট্রাস্টিজের কোনো সদস্য কোনোভাবেই জড়িত নয়।

উল্লেখ্য, প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের আত্মসাত্কৃত ৯০.৪৩ কোটি টাকা থেকে ৬.২৭ কোটি টাকা এমএ খালেক এরই মধ্যে প্রাইমএশিয়া ফাউন্ডেশনকে ফেরত দিয়েছেন এবং অবশিষ্ট টাকা সুদসমেত আদায়ের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

আরো উল্লেখ্য যে, এ বিষয়ে বর্তমান বোর্ড অব ট্রাস্টিজ খ্যাতনামা পেশাদার নিরীক্ষক (External Auditor) নিয়োগ করেছে এবং নিরীক্ষক কর্তৃক প্রতিবেদন পাওয়ার পর পরই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া নবগঠিত বর্তমান বোর্ড অব ট্রাস্টিজ দায়িত্ব নেয়ার পর বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে এবং বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের নির্মাণকাজ দ্রুততার সঙ্গে এগিয়ে নেয়ার জন্য একনিষ্ঠভাবে কাজ করছে।

প্রতিবেদকের বক্তব্য: প্রাইমএশিয়া ফাউন্ডেশনের নথিপত্র পর্যালোচনার ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। এতে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন