রিমান্ডে এনে জিকে শামীমকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে অর্থ উপার্জন, বিদেশে অর্থ পাচার ও প্রকৌশলীদের সঙ্গে গোপন লেনদেনের বিষয়ে তথ্য জানতে রিমান্ডে এনে জিকে বিল্ডার্সের স্বত্বাধিকারী গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে নিয়ে যাওয়া হয়।

জিজ্ঞাসাবাদের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মোজাম্মেল হক খান সাংবাদিকদের বলেন, ‘গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম তার অবৈধ অর্থ উপার্জন, বিদেশে পাচার এবং কীভাবে প্রকৌশলীদের সঙ্গে গোপন লেনদেন করে তার বিষয়ে দুদক জিজ্ঞাসাবাদ করে। তিনি জানান, জিজ্ঞাসাবাদে শামীম যেসব প্রকৌশলীকে ঘুষ দিয়েছে, তারা কারা সে বিষয়েও তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এর আগে গত ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলার পর পরই অন্য মামলায় কারাগারে থাকা শামীম ও খালেদকে নিজেদের করা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তা মঞ্জুর করেন। পরে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে যান দুদক কর্মকর্তারা। শুনানি শেষে আদালত তাদের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন