বাংলাদেশকে কৃতিত্ব দিলেন রোহিত

ক্রীড়া প্রতিবেদক

শনিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশের উন্নতির প্রশংসা করে ভারতীয় দলনায়ক রোহিত শর্মা বলছিলেন, এখন বাংলাদেশের কাছে ভারত হারলে তাকেঅঘটন বলা যাবে না। গতকাল সেই কথারই পুনরাবৃত্তি করলেন, ‘বাংলাদেশের কৃতিত্বকে কেউই কেড়ে নিতে পারবে না। আমাদের ব্যাটিংয়ের সময় তাদের কিছু ব্রেকথ্রু ছিল গুরুত্বপূর্ণ। এই সংগ্রহ নিয়েও আমরা জিততে পারতাম, তবে ফিল্ডিংয়ে আমরা কিছু ভুল করেছি। আমাদের দিক থেকে কিছু ভুল ছিল (রিভিউতে সফল না হওয়া) তবে এখান থেকে শিক্ষা নিতে হবে। আমরা ভালো সংগ্রহই পেয়েছিলাম, তবে ফিল্ডিংয়ে ঘাটতি ছিল।

ম্যাচসেরা মুশফিকুর রহিম জয় নিয়ে বলেন, ‘বিশাল দর্শকের সামনে আমরা খেলছিলাম, যা ছিল অন্য রকম অনুভূতির। আমি ও সৌম্য যখন ব্যাট করছিলাম তখন ভাবছিলাম, আমরা ম্যাচটিকে বহুদূর টেনে নিতে পারি। সৌভাগ্যবশত আমরা একটি বড় ওভার (১৯তম ওভার) পেয়ে যাই, তবে সৌম্য কিন্তু তার ভূমিকা দারুণভাবে পালন করেছে। নাঈমও দারুণ করেছে, পাশাপাশি বোলাররাও। একজন ক্রিকেটার হিসেবে আমি সামর্থ্যের সর্বোচ্চটা দিয়ে উন্নতির চেষ্টা করেছি। আশা করি, প্রতিটি ম্যাচেই বাংলাদেশের হয়ে ভালো করব।

ভারতের মাটিতে ঐতিহাসিক জয় শেষে সৌম্য সরকারে অনুভূতি, ‘সবাই বেশ শান্ত ছিল, আমরা ইতিবাচক ছিলাম। তামিম ও সাকিব দলের সিনিয়র খেলোয়াড়, এ জয় আমরা তাদের দুজনকে উত্সর্গ করছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন