বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

খেলা

সমতায় নিউজিল্যান্ড

জাপানের ইয়োকোহামায় রাগবি বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ভেঙে যায় ইংল্যান্ডের শিরোপা স্বপ্ন। একদিন পর ইংলিশদের সেই ক্ষতে যেন নুনের ছিটা দিল নিউজিল্যান্ড। এবার ক্রিকেট। ওয়েলিংটনে দ্বিতীয় টি২০ ম্যাচে ইয়োন মর্গানের দলকে ২১ রানে হারিয়ে সিরিজে সমতা এনেছে কিউইরা।

স্বাগতিকদের জয়ে নেতৃত্ব দিয়েছেন জেমস নিশাম ও মিচেল স্যান্টনার। আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১৭৬ রান তোলে কিউইরা। মার্টিন গাপটিল ২৮ বলে ৪১ ও নিশাম ২২ বলে ৪২ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেন। ব্যাট হাতে অবদান রাখেন কলিন ডি গ্র্যান্ডহোম (১২ বলে ২৮) ও রস টেলরও (২৪ বলে ২৮)। ইংল্যান্ডের ক্রিস জর্ডান ২৩ রানে তিনটি ও স্যাম কারান ২২ রানে দুটি উইকেট নেন।

জবাব দিতে নেমে ইংলিশরা কোনো রান তোলার আগেই হারায় জনি বেয়ারস্টোর উইকেট। দলীয় ৩ রানে ফিরে পান জেমস ভিন্সও। ঝড়ো ব্যাটিংয়ে দলকে চাপ থেকে বের করে নিয়ে আসতে চেয়েছিলেন ডেভিড মালান (২৯ বলে ৩৯) ও মর্গান (১৭ বলে ৩২)। তবে পাওয়ার প্লের মধ্যেই তিন উইকেট হারানোর ক্ষতিটা আর পুষিয়ে নিতে পারেনি অতিথি দলটি।

টিম সাউদি (২/২৫) ও ক্যালাম ফার্গুসন (২/৩৪) ইংলিশদের টপ অর্ডার গুঁড়িয়ে দেয়ার পর বাকি কাজটুকু সারেন স্পিনার স্যান্টনার (৩/২৫) ও ইস সোধি (২/৩৭)। ইতিহাসে প্রথম দল হিসেবে এদিন ইংল্যান্ডের ১০ ব্যাটসম্যানই ক্যাচ আউট হতে পারতেন। তবে ড্যারিল মিচেলের বলে আদিল রশিদ বোল্ড হলে সেই রেকর্ড আর হয়নি।

ইংলিশরা ছয় ছয়টি ক্যাচ ছেড়েছে, যার চারটিই ভিন্সের হাত ফসকে বেরিয়ে যায়। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন