তিন প্রান্তিকে উত্তরা ফিন্যান্সের ইপিএস ৮ টাকা ৩৩ পয়সা

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) উত্তরা ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের শেয়ারপ্রতি আয় হয়েছে ৮ টাকা ৩৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮ টাকা ৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১ টাকা ৩৩ পয়সা, যা ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখে ছিল ৫৫ টাকা।

হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) উত্তরা ফিন্যান্সের ইপিএস হয়েছে ২ টাকা ৬৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ২৩ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে উত্তরা ফিন্যান্স। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির ইপিএস হয়েছে ৮ টাকা ২৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ২৫ পয়সা। ২০১৭ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় উত্তরা ফিন্যান্স। সে বছর কোম্পানিটির ইপিএস হয় ৭ টাকা ২৫ পয়সা।

উত্তরা ফিন্যান্সের ঋণমান দীর্ঘমেয়াদেডাবল এ প্লাস ও স্বল্পমেয়াদেএসটি-ওয়ান। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উত্তরা ফিন্যান্সের শেয়ার সর্বশেষ ৫৬ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৫৩ টাকা ও ৭৪ টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন