ছাত্রলীগের আট নেতাকর্মীকে বহিষ্কার করল শাবি কর্তৃপক্ষ

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

হামলা ও ছুরিকাঘাতের ঘটনায় জড়িত আট ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ২১৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্যে সাতজনকে এক সেমিস্টারের জন্য বহিষ্কারের পাশাপাশি জরিমানা করা হয়। স্থায়ীভাবে বহিষ্কার হন আরেকজন।

এক সেমিস্টারের জন্য বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন শাবিপ্রবি ছাত্রলীগের সদস্য আশরাফ কামাল আরিফ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের শিক্ষার্থী ও অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ ছাত্রলীগের সহসভাপতি মাহবুব আল আমিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ও বিভাগ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ রানা, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ও সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মিয়া, একই বিভাগের শিক্ষার্থী ও একই অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল বারী সজীব, বাংলা বিভাগের শিক্ষার্থী ও বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহমেদ সোহাগ এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মো. রিশাদ ঠাকুর। তারা সবাই শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারী।

এছাড়া বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় শাবিপ্রবি ছাত্রলীগের গণশিক্ষাবিষয়ক সম্পাদক আবদুর রশিদ রাসেলকে। ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান নাঈমকে ছুরিকাঘাত করার ঘটনায় তার বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব সরকারের ওপর হামলা হয়। ধারালো অস্ত্র ও জিআই পাইপ দিয়ে তার মাথা ও পিঠে আঘাত করে শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন