মোহামেডানের লোকমান সাত দিনের রিমান্ডে, পেছালো সেলিমের শুনানি

বণিক বার্তা অনলাইন

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ রিমান্ডের আদেশ দেন।

মামলায় তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম সাত দিনেরই রিমান্ড আবেদন করেছিলেন। 

এদিকে একই অভিযোগের মামলায় অনলাইন ক্যাসিনো জুয়ার মূলহোতা সেলিম প্রধানের ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি পিছিয়ে আগামী ১৩ নভেম্বর ধার্য করেছেন একই আদালত। মাদক, মানিলন্ডারিং ও বন্যপ্রার্ণী সংরক্ষণ আইনের মামলায় কারাগারে থাকা এ আসামি অসুস্থ থাকায় এদিন কারাকর্তৃপক্ষ আদালতে হাজির না করায় নতুন শুনানির এদিন ধার্য করা হয়।

গত ২৮ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান সেলিমকে গ্রেফতার দেখানোর আবেদনসহ এ রিমান্ড আবেদন করেন। ওইদিন শুনানি শেষে বিচারক ৩ নভেম্বর আসামির উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেন।

অন্যদকে মাদক দ্রব্য আইনের মামলায় কারাগারে থাকা লোকমানকে শুনানিকালে কারাকর্তৃপক্ষ আদালতে হাজির করেন। আসামিপক্ষে ঢাকার বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মকবুল হোসেন ফকির রিমান্ড বাতিলের আবেদন করেন। দুদকের পক্ষে প্রসিকিউটরে মোশাররফ হোসেন কাজল রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ২৭ অক্টোবর দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম অবৈধ সম্পদ অর্জেনের অভিযোগে ৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার এ মামলা করেন। 

মামলার এজাহারে বলা হয়, ৬৪ লাখ ২০ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসাব আয়কর নথিতে দেখালেও অনুসন্ধানে তার ‘সুনির্দিষ্ট কোনো বৈধ আয়ের উৎস’ পাওয়া যায়নি। তিনি আয়কর নথিতে ৭৩ লাখ ৭০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ ছাড়াও নিজ নামে ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে যৌথভাবে আরও ২ কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৯৮৪ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

লোকমান হোসেন ভূঁইয়াকে গত ২৬ সেপ্টেম্বর তার মণিপুরীপাড়ার বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব-২। ওই সময় তার বাসা থেকে ৪ বোতল বিদেশি মদ জব্দ হয়। ওই মামলায় তিন দফা ৬ দিনের রিমান্ড শেষে গত ৬ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন