সম্মেলনে বিদেশীদের আমন্ত্রণ জানাবে না আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। প্রতি বছর জাতীয় সম্মেলনে বিদেশ থেকে অতিথি নিয়ে এলেও এবার তা করছে না দলটি। গতকাল বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপকমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আওয়ামী লীগের নেতারা জানান, আগামী বছরের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী নানা আয়োজন চলবে, যাতে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের সরকারপ্রধান ও রাজনীতিবিদরা। তাই এবারের দলীয় সম্মেলনে বিদেশী মেহমানদের আমন্ত্রণ করা হবে না। তবে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানানো হবে। 

বৈঠক শেষে অভ্যর্থনা উপকমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আগামী বছর আমাদের জাতির জনকের জন্মশতবার্ষিকী হওয়ায় এবার বিদেশী মেহমানদের আমন্ত্রণ জানানো হবে না। তবে আমাদের দেশে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হবে।

বৈঠকে উপকমিটির সদস্য সচিব ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন